মেইন ম্যেনু

“দারিদ্রতা হার মানাতে পারেনি মুছা মিয়াকে”

সৌরভ আদিত্য, শ্রীমঙ্গল প্রতিনিধিঃ দারিদ্রতাকে জয় করে এবারেরএইচএসসি পরীক্ষায় ৩.১৬ পেয়ে উর্ত্তীন্ন হয়েছে মো: মুছা মিয়া। তার বাড়ী হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার বরকোটা গ্রাম। তার বাবা একজন দিন মজুর। পরিবারের ৪ ভাই বোনের মধ্যে মুছা ৩য়। ছোট বেলা থেকেই মুছার পড়ালেখার প্রতি আগ্রহ। তাই শত বাধা বিপত্তি সত্বেও মুছা তার পড়ালেখা চালিয়ে যেত। তার সাথে কথা বলে জানা যায় পরিবারে সব সময় অভাব অনটন লেগে থাকতো কিন্তু সে চাইত সব সময় পড়ালেখার মধ্যে থাকতে। তাই সে তার দ্ররিদ বাবাকে দিন মজুরের কাজে সহযোগীতা করতো এবং তার পড়ালেখাও চালিয়ে যেত সে।

তার অধম্য ইচ্ছা আজ তাকে এই সাফল্য এনে দিয়েছে। সে শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজ থেকে মানবিক বিভাগে পরীক্ষায় অংশগ্রহণ করে সে এ কৃর্তিত্ব অর্জন করে।

মো: মুছা মিয়া কাজ নেয় শ্রীমঙ্গলে কলেজ রোডসস্থ রেবতি চা ষ্টলের কর্মচারী হিসাবে। বৃহস্পতিবার দুপুরে ফলাফল প্রকাশের পর দোকানে এক কাষ্টমারের নিকট থেকে মোবাইল চেয়ে নিয়ে ক্ষুধে বার্তার মাধ্যমে এ ফলাফল জেনে নেয়। ফলাফল পেয়ে সে মহা খুশি।

মুছা স্বপ্ন কি জানতে চাইলে, তার সাদামাঠা উত্তর ছিল যোগ্যতার ভিত্তিতে কাজ হাসিল করা। মুছার ফলাফলে দোকান মালিক রেবতি দেবনাথও মহা খুশি। তাকে পড়ানোর জন্য সর্বাত্তক সহযোগীতা করবেন বলে তিনি জানান। মুছা উচ্চ শিক্ষার জন্য সমাজের বিত্তবানদের কাছে সহযোগিতার কামনা করেন।






মন্তব্য চালু নেই