মেইন ম্যেনু

দাশিয়ারছড়াসহ সকল বিলুপ্ত ছিটমহলবাসীর ভাগ্যোন্নয়নে সরকার ব্যাপক উদ্যোগ নিয়েছে

কুড়িগ্রাম প্রতিনিধি : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন এমপি কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বিলুপ্ত ছিটমহল দাশিয়ারছড়ার উন্নয়ন কাজ পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘দাশিয়ারছড়াসহ সকল বিলুপ্ত ছিটমহলবাসীর ভাগ্যোন্নয়নে সরকার ব্যাপক উদ্যোগ নিয়েছে। ছিটমহলগুলো দীর্ঘ ৬৮ বছর ছিল অবরুদ্ধ। এখানকার অধিবাসীদের ছিল না নূন্যতম নাগরিক কোন সুযোগ-সুবিধা। এই বঞ্চিত জনগোষ্ঠীর উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে উন্নয়ন পরিকল্পনা নেয়া হয়েছে তার অংশ হিসেবে শনিবার নীলকোমল নদীর উপর ৩৬ মিটার দীর্ঘ সেতু নির্মাণ কাজের উদ্বোধন করা হলো। এছাড়া পাকা রাস্তা নির্মাণ, ৩টি স্কুল ভবন নির্মাণ, ঘরে ঘরে বিদ্যুৎ ও চিকিৎসাসেবা নিশ্চিত করা হয়েছে। তিনি আরো বলেন, ভূমি সংক্রান্ত জটিলতা নিরসনে সরকার বিশেষ উদ্যোগ নিয়েছে। আশা করি দ্রুততম সময়ের মধ্যে এসব সমস্যার সমাধান হবে। তবে একথা সত্য দীর্ঘদিনের পুঞ্জিভূত সমস্যা রাতারাতি সমাধান করা সম্ভব হবে না। সেজন্য কিছুটা সময় দিতে হবে।’

বিলুপ্ত ছিটমহল দাশিয়ারছড়ার কালির হাট বাজারে বিকাল সাড়ে ৪টায় মতবিনিময় সভায় সভাপত্বি করেন জেলা প্রশাসক খান মোঃ নুরুল আমিন। বক্তব্য রাখেন বিশেষ অতিথি এলজিইডি’র প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী, কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষষ চেয়ারম্যান মো: জাফর আলী, ফুলবাড়ী উপজেলা আওয়াীলীগের সভাপতি আতাউর রহমান শেখ, সাধারণ সম্পাদক গোলাম রব্বানী সরকার, ছিটমহল উন্নয়ন বিষয়ক প্রকল্পের পিডি আশরাফুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবেন্দ্রনাথ উড়াওঁ, দাশিয়ারছড়ার অধিবাসী পারুল আক্তার প্রমুখ।

এরআগে মন্ত্রী ছিটমহল দাশিয়ারছড়ার বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন করেন এবং কালিরহাট বাজার সংলগ্ন নীলকোমল নদীর উপর দেড় কোটি টাকা ব্যয়ে ৩৬ মিটার দীর্ঘ সেতুর নির্মাণ কাজের উদ্বোধন করেন।

মন্ত্রীর গাড়ি বহরে দূর্ঘটনাঃ
কুড়িগ্রাম সার্কিট হাউজ থেকে ফুলবাড়ি আসার পথে নাগেশ্বরীর এগার মাথা মোড়ে মন্ত্রীর বহনকারী গাড়ির সামনে প্রোটোকলে থাকা একটি গাড়ি আকষ্মিক ব্রেক কষলে ৫টি গাড়ি পরস্পরের সাথে ধাক্কা লাগে। এতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন এমপি’র গাড়িটি আঘাতপ্রাপ্ত হয়। পিছনের বাম্পার ভেঙ্গে ক্ষতিগ্রস্ত হয়। আঘাতে প্রধান প্রকৌশলী’র গাড়িটি ব্যবহার অনুপযোগী হয়ে পড়ে। কেউ আহত না হলেও এ ঘটনার কারণে মন্ত্রীর বহর অনুষ্ঠান স্থলে পৌছতে বিলম্ব হয়। এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন মন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা জাকির হোসেন।

একজনের মৃত্যুঃ
কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বিলুপ্ত ছিটমহল দাশিয়ারছড়ায় মন্ত্রীর মতবিনিময় সভায় যোগ দেয়া হল না আব্দুল খালেকের (৩৮)। বিকেল ৩টায় নিজ জমিতে বৈদ্যুতিক পাম্পের সাহায়্যে সেচ দিতে তড়িঘরি করে বিদ্যুৎ সংযোগ দিতে গেলে সে বিদ্যুৎ স্পৃষ্ট হয়। তাকে গুরুতর আহত অবস্থায় ফুলবাড়ি হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক ডা. এরশাদুল হক তাকে মৃত ঘোষণা করেন।
তার বাবা দোলো মিয়া আক্ষেপ করে বলেন, ‘মন্ত্রীর মিটিংয়ের জন্য তাড়াহুড়া করবের যায়া ছওয়াটা হামার মরি গেইল।’






মন্তব্য চালু নেই