মেইন ম্যেনু

দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হলো ৩ পুলিশ কর্মকর্তাকে

রাজধানীর উত্তরায় এক যুগলের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় উত্তরা পশ্চিম থানার ৩ পুলিশ কর্মকর্তাকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। উত্তরা জোনের এডিসি মারুফ হোসেন সরদার মঙ্গলবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযুক্ত কর্মকর্তারা হলেন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রউফ, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. ফারুক এবং কনস্টেবল গোলাম মোস্তফা।

পশ্চিম থানার অফিসার ইনচার্জ(ওসি-তদন্ত) আব্দুর রাজ্জাক বলেন, ‘ঘটনার পরের দিনই দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এরপর তদন্ত করা হবে।’

থানা সূত্র জানায়, গত শনিবার উত্তরা মাসকট প্লাজার কাছে পুলিশের চেকপোষ্ট ছিল। এ সময় এক যুগল যাচ্ছিলেন। পরে তাদের গতিরোধ করে এবং বিভিন্ন প্রশ্ন করে পুলিশ। একপর্যায়ে তাদের কাছে টাকা দাবি করেন। টাকা দিতে না চাইলে মামলায় ফাঁসিয়ে দেওয়ার ভয় দেখান। একপর্যায়ে তারা বেশকিছু টাকা পুলিশকে দিয়ে ছাড়া পায়। ঘটনার পরদিন এ অভিযোগ তুলে উত্তরার উপ-পুলিশ কমিশনার (ডিসি) বরাবর লিখিত অভিযোগ করেন তারা। এরপর তদন্তে তারা যে ঘুষ নিয়েছে তা পুলিশের কর্মকর্তারা প্রাথমিকভাবে নিশ্চিত হন।

উত্তরা জোনের এডিসি মারুফ হোসেন সরদার বলেন, ‘অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে। বিষয়টি পুলিশের ওপর মহলেও জানানো হয়েছে।’






মন্তব্য চালু নেই