মেইন ম্যেনু

দিনাজপুরের সেতাবগঞ্জে খামার দিবস ও আখ চাষী সমাবেশ

শাহ্ আলম শাহী, দিনাজপুর থেকেঃ দিনাজপুরে অনুষ্ঠিত হয়েছে ২০১৫-২০১৬ রোপন মৌসুমে পদ্ধতিগত ভাবে নতুন ও মুড়ি আখের উপর খামার দিবস ও আখচাষী সমাবেশ।

সেতাবগঞ্জ সুগার মিলস্ লিঃ এর ইক্ষু বিভাগের আয়োজনে ১নং-নাফানগর ইউনিয়নের সুলতানপুর সাবজোন কমপ্লেক্স এ বৃহস্পতিবার এ খামার দিবস ও আখচাষী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রাখেন, সেতাবগঞ্জ চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এসএম আব্দুর রশিদ।প্রবীন আখচাষী মোঃ হাফিজ উদ্দীনের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চিনিকলের মহাব্যবস্থাপক (কৃষি) এ.এইচ.এম সাদেক।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ হাবিবুর রহমান দুলাল, আখচাষী যথাক্রমে, মোঃ নইম উদ্দীন শাহ, মওলানা মুনছুর আলী, হাসান আলী প্রমুখ। এসময় চিনিকলের মহাব্যবস্থাপক (প্রশাসন) মোঃ হামিদুল ইসলাম, মহাব্যবস্থাপক (অর্থ) মোঃ সাইফুল ইসলাম, মহাব্যবস্থাপক (কারখানা) মোঃ নুরুল কবির, ডিজিএম (খামার) মোঃ আল ইমরান, ডিজিএম (সম্প্রঃ) দিলিপ কুমার সরকার, ডিজিএম (সিপিওঋন) মোঃ হুমায়ুন কবির, ডিজিএম (বীজ পরিদর্শক) আব্দুল লতিফ প্রমুখ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে সুলতানপুর মৌজার বিভিন্ন আখের মাঠ পরিদর্শন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এসএম আব্দুর রশিদ বলেন, সরকার কৃষকদের আখচাষে উদ্বুদ্ধ করার জন্য প্রতি বছর ব্যাপক হারে ভর্তুকীসহ সার ও বীজ প্রদান করে আসছে। আখ একটি লাভ জনক ফসল এ ফসল উৎপাদনে কৃষকের তেমন কোন আর্থিক ক্ষতি সাধন হয়না। এ বছর কৃষকরা ধান আবাদ করে লাভবান হতে পারেনি তিনি ধান আবাদের পাশাপাশি কৃষকদের প্রযুক্তিগত ভাবে অধিক মাত্রায় উন্নত জাতের আখ চাষ করে সেতাবগঞ্জ সুগার মিলস্ লিঃ তথা জাতিকে লাভবান করার আহবান জানান।






মন্তব্য চালু নেই