মেইন ম্যেনু

দিনাজপুরে আদর্শ পাট চাষী সমাবেশ

দিনাজপুরের বীরগঞ্জে অনুষ্ঠিত হয়েছে আধুনিক পদ্ধতিতে উফশী পাট চাষ, পাট বীজ উৎপাদন ও সংরক্ষণের কলা কৌশল, পাট পঁচন এবং পাটের গ্রেডিং বিষয়ক দিনব্যাপী আদর্শ পাট চাষী প্রশিক্ষণ কর্মশালা ও চাষী সমাবেশ ।
শনিবার বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে এ প্রশিক্ষণ কর্মশালা ও চাষী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর-০১ (বীরগঞ্জ-কাহারোল) নির্বাচনী আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জ শীল গোপাল।উপজেলা নির্বাহী অফিসার রাসেল মনজুরের সভাপতিত্বে উপজেলার পাট ও বস্ত্র অধিদপ্তরের আয়োজনে বস্ত্র ও পাট মন্ত্রানালয়ের উচ্চ ফলনশীল পাট ও পাট বীজ উৎপাদন এবং উন্নত পাট পঁচন প্রকল্পের পাট অধিদপ্তর দিনাজপুর অঞ্চলের বাস্তবায়নে দিনব্যাপী আদর্শ পাট চাষী প্রশিক্ষণ কর্মশালা ও চাষী সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রকল্পের পরিচালক যুগ্ন সচিব ড. শেখ মহ. রেজাউল ইসলাম, উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার ড. আবুল কালাম আজাদ, উপজেলা পাট কর্মকর্তা মোঃ আব্দুস সাত্তার প্রমুখ।
অনুষ্ঠানে ২০০জন কৃষক অংশগ্রহণ করেন। প্রশিক্ষণ শেষে কৃষকদের মাঝে কৃষি পণ্য বিতরণ করা হয়। আলোচনার আগে হাতে-কলমে পাট বীজ উৎপাদন ও সংরক্ষণের কলা কৌশল, পাট পঁচন এবং পাটের গ্রেডিং পদ্ধতিতে আঁশ বের করার কলা-কৌশল শেখানো হয়।






মন্তব্য চালু নেই