মেইন ম্যেনু

দিনাজপুরে উত্তরবঙ্গের সর্ববৃহৎ ঈদের জামায়াত অনুষ্ঠিত

দিনাজপুরে যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্য এবং উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে আজ উত্তরবঙ্গের সর্ববৃহৎ পবিত্র ঈদ-উল-আযাহার জামাত অনুষ্ঠিত হয়েছে।

ঈদ-উল-আযাহার উপলক্ষে উত্তরবঙ্গের সর্ববৃহৎ ঈদের জামায়াত অনুষ্ঠিত হয় দিনাজপুরের গোর-এ শহীদ বড় ময়দানে। আজ শুক্রবার সকাল ৮টায় অনুষ্ঠিত এই জামায়াতে ইমামতি করেন মাওলানা শামসুল আলম কাসেমী। এই জামায়াতে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এর চেয়ারম্যান বিচারপতি ইনায়েতুর রহিম,জেলা প্রশাসক আহমদ মীর খায়রুল আলম,পুলিশ সুপার রুহুল আমিন, জেলা পরিষদের প্রশাসক আজিজুল ইমাম চৌধুরী, দিনাজপুর পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, ব্যবসায়ী, পেশাজীবী, সাংবাদিক নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ জেলা শহর ছাড়াও বিভিন্ন উপজেলা থেকে এ জামাতে অংশ গ্রহণ ধর্মপ্রাণ মুসল্লিরা।

উত্তরবঙ্গের সর্ববৃহৎ জামায়াত হওয়ায় এখানে দিনাজপুরের আশ-পাশের বিভিন্ন জেলার এবং দুর-দুরান্ত থেকে মুসল্লীরা এই জামায়াতে অংশ নিতে আসেন। এই জামায়াতে প্রায় ৭০ হাজার মুসল্লী অংশ নেন বলে জানিয়েছে আয়োজকরা।

অন্যদিকে দিনাজপুর শহর ও আশপাশের এলাকায় ৪০টির অধিক উন্মুক্ত স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।
এ ছাড়াও সকাল ৮টায় দিনাজপুর ইনস্টিটিউট মাঠে আহলে হাদিস অনুসারীদের ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে।

এদিকে, শহরের বাইরে ঈদের বড় জামাত অনুষ্ঠিত হবে চেরাডাঙ্গী উচ্চ বিদ্যালয় ঈদগাহ মাঠ ও নশিপুর ঈদগাহ মাঠে। এ ছাড়াও দিনাজপুর শহরের চাউলিয়াপট্টি মাটর মসজিদ,-দক্ষিণ লালবাগ ঈদগাহ মাঠ, লালবাগ ঈদগাহ ঈদগাহ মাঠ, বালুয়াডাঙ্গা কাঞ্চন ব্রীজ সংলগ্ন ঈদগাহ মাঠ, কাঞ্চন কলোনী ঈদগাহ মাঠ, পশ্চিম বালুয়াডাঙ্গা মিনার মসজিদ সংলগ্ন ঈদগাহ মাঠ, পাটুয়াপাড়া ঈদগাহ মাঠ, পশ্চিম পাটুয়াপাড়া জামে মসজিদ, রামনগর ঈদগাহ মাঠ, মুদিপাড়া ঈদগাহ মাঠ, ঘাষিপাড়া ঈদগাহ মাঠ, ফকিরপাড়া ঈদগাহ মাঠ, সুইহারী ঈধগাহ মাঠ, মহারাজা উচ্চ বিদ্যালয় ঈদগাহ মাঠ, দিনাজপুর একাডেমি উচ্চ বিদ্যালয় ঈদগাহ মাঠ, ঈদগাহবস্তি ঈদগাহ মাঠ, পুলহাট ঈদগাহ মাঠ, তফিউদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় ঈদগাহ মাঠ, ৪নং উপশহর ঈদগাহ মাঠ, ৭নং উপশহর ঈদগাহ মাঠ, ৮নং উপশহর ঈদগাহ মাঠ, রাজবাটি ঈদগাহ মাঠ, পুলহাট ঈদগাহ মাঠ, শিকদারগঞ্জ ঈদগাহ মাঠ, কাশিপুর উচ্চ বিদ্যালয় ঈদগাহ মাঠসহ প্রায় ৪০টির অধিক উন্মুক্ত স্থান এবং মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।






মন্তব্য চালু নেই