মেইন ম্যেনু

দিনাজপুরে পূনর্ভবা নদীর উপরে নব নির্মিত রেল সেতু দিয়ে ট্রেন চলাচল শুরু

শাহ্ আলম শাহী, স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকেঃ দিনাজপুরে পূনর্ভবা নদীর উপরে নব নির্মিত রেল সেতু দিয়ে ট্রেন চলাচল শুরু হয়েছে।

মঙ্গলবার সকাল ১০ টায় প্রথমে (২৩২১ এম ই এম-১৪) ইঞ্জিন টি পরীক্ষামূলক ভাবে ব্রীজ টি পার হয় এবং পরে ইঞ্জিন টি ঘুরে এসে দিনাজপুর ষ্টেশন হতে পঞ্চগড়গামী (৪১/আপ) কাঞ্চন এক্সপ্রেস ট্রেন টি ৬টি (৬/১২) বগি নিয়ে পঞ্চগড়ের উদ্দেশ্যে দিনাজপুর ছেড়ে যায়। এই কাঞ্চন এক্সপ্রেস ট্রেনটির চালক লতিফুর ও গার্ড ছিলেন এস এম নুরুল ইসলাম।

এসময় বাংলাদেশ রেলওয়ের অধীনে রেলওয়ের বিভাগীয় প্রকৌশলী মো. আরিফুল ইসলাম, এস এস এ ই/পথ দিনাজপুর রাকিব হাসান, কনসালটিং ফার্ম এর প্রতিনিধি রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. আমিনুল করিম ও ঠিকাদারের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন। ট্রেন টি ছাড়ার সময় ইঞ্জিনের অগ্রভাবে কর্মকর্তাগণ উপস্থিত থেকে নব নির্মিত ব্রীজটি পার হয় এবং অপর পাশে গিয়ে তারা নেমে যায়।

প্রসঙ্গক্রমে উল্লেখ্য যে, বাংলাদেশ সরকারের অর্থায়নে ও গঅচখ-জঈখ-ঔঠ এর বাস্তবায়নে এবং ডউ-৫ প্যাকেজে ৩টি মেজর ব্রড গেজ বিশিষ্ট ব্রীজ নির্মান করা হয়। একটি ৩০/গ ব্রীজ যেটি পূনর্ভবা নদীর উপর আর অপর ২টি ৪২/উজ এবং ৪৫/উজ ব্রীজ ঠাকুরগাও-পঞ্চগড়ের মধ্যে নির্মিত।

আর এই প্যাকেজের ৩টি ব্রীজ নির্মানে ব্যয় হয়েছে ৭৫ কোটি টাকা। যার চুক্তিপত্র হয় গত ১৩ জুন ২০১৩ ও কাজ শুরু হয় ১৭ জানুয়ারী ২০১৪ এবং নির্মান কাজ শেষ হয় ২৭ মে ২০১৫ ইং তারিখে। আর ব্রীজের দুই পাশের ট্রাক লিংকিং এর কাজ গতকাল মঙ্গলবার শেষ হওয়ার পরপরই এই ট্রেন যাত্রার উদ্বোধন করা হয়।






মন্তব্য চালু নেই