মেইন ম্যেনু

দিনাজপুরে বিজিবির গুলিতে নিহত ২

দিনাজপুরের বিরামপুর উপজেলায় বিজিবির সঙ্গে চোরাকারবারীদের সংঘর্ষে দুই যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় দুই বিজিবি সদস্যসহ তিনজন আহত হয়েছেন।

মঙ্গলবার বিকালের দিকে বিরামপুর রেলস্টেশনের পূর্ব পাশে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বিরামপুর রেলস্টেশন সংলগ্ন কলোনিপাড়া মহল্লার আ. রশিদের ছেলে সুলতান (২২) ও শুকুর আলীর ছেলে শাহীন (২৫)। তবে আহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

স্থানীয়রা জানায়, বিকাল সাড়ে ৪টার দিকে হিলি থেকে একটি মালবাহী ট্রেন বিরামপুরের স্টেশন অতিক্রম করার সময় চোরাকারবারীরা ট্রেনের হোস পাইপ খুলে ট্রেনের গতিরোধ করে। এ সময় তারা ট্রেন থেকে ভারতীয় মালামাল নামিয়ে নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিরামপুর বিশেষ ক্যাম্পের বিজিবি সদস্যরা তাদের ধাওয়া করে কিছু মালামাল আটক করে।

বিজিবি সদস্যরা রেলস্টেশন এলাকায় আসলে এলাকাবাসীর সঙ্গে সংঘবদ্ধ হয়ে চোরাকারবারীরা বিজিবি সদস্যদের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে বিজিবির দুই সদস্য আহত হয়।

আক্রমণকারীদের ছত্রভঙ্গ করতে বিজিবি সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। এতে সুলতানের গলায় ও শাহীনের বাম ঘাড়ে গুলি লাগে।

আহত অবস্থায় তাদের উদ্ধার করে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক ডা. সাদিয়া শারমিন দুজনকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনার পর স্থানীয়রা বিরামপুর-দিনাজপুর মহাসড়কে গাছের গুড়ি ফেলে এবং লাশ রেখে মহাসড়ক অবরোধ করে রাখে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

বিজিবি-২৯ ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল কোরবান আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।






মন্তব্য চালু নেই