মেইন ম্যেনু

দু’জনের জেল-জরিমানা

দিনাজপুরে র‌্যাবের অভিযান অর্ধ কোটি টাকার ভেজাল পণ্য উদ্ধার

দিনাজপুর শহরের ভেজাল ও নকল তৃপ্ত ফুডস্ এন্ড বেভারেজ কোম্পানীতে ভ্রাম্যমান আদালত ও র‌্যাব যৌথ অভিযান চালিয়ে আটা, চাল, মুড়ি, তৈল, জুস, চকলেট, খাওয়ার স্যালাইন, কাপড় কাচা পাউডার, বলপেন সহ প্রায় অর্ধ কোটি টাকার বিভিন্ন প্রকার শিশু খাদ্য ও ব্যবহারিক পণ্য উদ্ধার করেছে। এ সময় নকল ও ভেজাল কোম্পানী’র পরিচালক মোস্তাফিজুর রহমান বাবুকে ২ লাখ টাকা জরিমান এবং ম্যানেজার সুমন পারভেজকে ৬মাসের জেল এবং ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

দিনাজপুর শহরের বালুয়াডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয় মোড়ে প্রতিষ্ঠিত তৃপ্তি কোম্পানীর আদলে ভেজাল ও নকল খাদ্য ও ব্যবহারিক পন্য তৈরী এবং বাজারজাত করে আসছিলো তৃপ্ত ফুডস্ এন্ড বেভারেজ কোম্পানী নামে ওই প্রতিষ্ঠানটি। দীর্ঘদিন থেকে একটি অপরাধ চক্র এ অবৈধ ব্যবসা চালিয়ে আসলেও অনুমোদ বিহীন ওই কোম্পানীতে আজ শনিবার সকালে ভ্রাম্যমান আদালত ও র‌্যাব যৌথ অভিযান চালায়। সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত এ অভিযানে উদ্ধার করা হয় ভেজাল ও নকল প্রায় অর্ধ কোটি টাকার খাদ্য এবং ব্যবহারিক পণ্য। এ সময় ভ্রাম্যমান আদালত নকল ও ভেজাল কোম্পানী’র পরিচালক মোস্তাফিজুর রহমান বাবুকে ২ লাখ টাকা জরিমান এবং ম্যানেজার সুমন পারভেজকে ৬ মাসের জেল এবং ৮০ হাজার টাকা জরিমানা করা করে।
র‌্যাব-১৩ দিনাজপুরের কোম্পানী কমান্ডার মেজর আব্দুল্লাহ্ আল মাহমুদ রাজু ভেজাল ও নকল তৃপ্ত ফুডস্ এন্ড বেভারেজ কোম্পানীতে অভিযানে সত্যতা স্বীকার করে জানান, গোপন সবাদেও ভিত্তিতে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট জোবায়ার রহমান রাশেদের নেতৃত্বে সেখানে সফল অভিযান চালানো হয়েছে।

কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ এক্লিয়ার্স চকলেট, ট্রিপ জুস, তৃপ্ত লিচু, ইউনিসেল খাওয়ার স্যালাইন, তৃপ্ত সোয়াবিন তেল, তৃপ্ত সরিষার তেল, তেল অরেঞ্জ জুস, তৃপ্ত ম্যাংগো জুস, তৃপ্ত মুড়ি, তৃপ্ত অরেঞ্জ সফল ড্রিংক পাউডার, আটা,চাল,মুড়ি,তৈল,জুস,চকলেট,খাওয়ার স্যালাইন,কাপড় কাচা প্উাাির,বলপেন সহ প্রায় অর্ধ কোটি টাকার বিভিন্ন প্রকার শিশু খাদ্য ও ব্যবহারিক পণ্য উদ্ধার করেছে।

ভেজাল ও নকল খাদ্য ও ব্যবহারিক পণ্য তৈরীর ও প্রতিষ্ঠান তৃপ্ত ফুডস্ এন্ড বেভারেজ কোম্পানী পরিচালক মোস্তাফিজুর রহমান বাবু বিরল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাপ্তাহিক পথচলা পত্রিকার সম্পাদক।






মন্তব্য চালু নেই