মেইন ম্যেনু

দিল্লিতে আগুনে পুড়ে দুই দলিত শিশুর মৃত্যু

ভারতের রাজধানী দিল্লির ফরিদাবাদে উঁচু বর্ণের হিন্দুরা একটি দলিত পরিবারে আগুন ধরিয়ে দিয়েছে। এতে ওই দলিত পরিবারের দুই শিশু অগ্নিদগ্ধ হয়ে মারা গেছে। এছাড়া তাদের বাবা-মা গুরুতর আহত হয়েছে। মঙ্গলবার এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

সোমবার স্থানীয় সময় রাত ২টার দিকে হারিয়ানার সনপেদ গ্রামে ওই দুর্ঘটনা ঘটেছে বলে জানা গেছে। ওই অগ্নিকাণ্ডের ঘটনা বইভব নামে আড়াই বছরের এক ছেলে এবং তার ১১ মাসের ছোট্ট বোন দিবিয়া ঘটনাস্থলেই মারা গেছে। তাদের বাড়িতে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয়েছিল বলে জানা গেছে। ওই শিশুদের মা রেখার শরীরের ৭০ ভাগই পুড়ে গেছে। তাকে চিকিৎসার জন্য দিল্লি নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

স্ত্রী, সন্তানদের উদ্ধার করতে গিয়ে শিশুদের বাবা জিতেন্দরও আহত হয়েছেন। জিতেন্দর জানিয়েছে, যারা তার বাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে তারা রাজপুত বর্ণের লোক। তিনি আরো জানিয়েছেন, তার পরিবারের সাথে ওই পরিবারের ঝামেলা চলছিল। আর এ কারণে এ মাসের প্রথম দিকে এ সম্পর্কে একটি মামলাও করা হয়েছিল।

তিনি আরো জানিয়েছেন, ‘যখন তারা আমাদের জানালায় পেট্রোল ঢালছিল তখন আমরা ঘুমিয়ে ছিলাম। আমি প্রেট্রালের গন্ধ পেয়ে আমার স্ত্রীকে ডেকে তোলার চেষ্টা করি। কিন্তু ততক্ষণে আমাদের বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। আমার সন্তানেরা চোখের সামনেই অগ্নিদগ্ধ হয়ে মারা গেল।’

তিনি আরো জানিয়েছেন, ‘তারা আগেই আমাকে সতর্ক করেছিল যে তারা আমার পরিবারকে শেষ করে দেবে আর আমি যেন এই গ্রামে ফিরে না আসি। আমি আর আসব না। কিন্তু দয়া করে আমার সন্তানদের ফিরিয়ে দিন।’






মন্তব্য চালু নেই