মেইন ম্যেনু

দিল্লিতে কমান্ডারসহ ৯ মাওবাদী আটক

প্রায় চার বছর হধীধষ-হড়রফধ-৭৫৯১ফেরারী থাকার পর অবশেষে পুলিশের হাতে আটক হয়েছে মাওবাদীদের এরিয়া কমান্ডার প্রদীপ কুমার সিং। তার ৮ সহযোগীকেও গ্রেপ্তার করেছে উত্তরপ্রদেশের অ্যান্টি টেরোরিস্ট স্কয়াড ও ইনটেলিজেন্স ব্যুরো। পুলিশ জানায়, দিল্লির নয়ডার হিন্দোন বিহারের একটি বাসায় গত ছয়মাস ধরে লুকিয়ে ছিল প্রদীপ কুমার সিং।

সূত্রের মাধ্যমে খবর পেয়ে গোয়েন্দারা শনিবার রাতে তল্লাশি চালিয়ে তাদের গ্রেপ্তার করে। আটকৃৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে ৬টি বন্দুক, প্রায় ৫০ রাউন্ড গুলি ও একটি ওয়াগনআর গাড়ি।

২০১২ সাল থেকে ফেরারী ছিলেন মাওবাদী কমান্ডার প্রদীপ কুমার সিং। তার বিরুদ্ধে একাধিক অভিযোগ ছিল পুলিশের কাছে। সে বোমা তৈরিতে দক্ষ বলেও জানায় পুলিশ। তার মাথার দাম ঘোষণা করা হয়েছিল ৫ লাখ টাকা। তবে পালিয়ে বেড়াচ্ছিল প্রদীপ কুমার সিং।

তদন্তকারীরা জানান, দলের ফান্ডের জন্য এটিএম বুথে লুঠের ছক কষেছিল মাওবাদী সদস্যরা। আর তা জানামাত্র হানা দেওয়া হয় ওই বাসায়।

পুলিশের এটিএস কর্মকর্তা অসীম অরুণ জানিয়েছেন, পুলিশকে দেখে বাড়ি থেকে পালানোর চেষ্টা করে ৩ জন। তবে তারা সক্ষম হননি। পরে প্রদীপ কুমার সিং সহ বাকিদের আটক করে পুলিশ।

স্থানীয় বাসিন্দারা জানান, ওই ফ্ল্যাটটিতে দুই জন থাকত। বাকিরা যাওয়া আসা করত। নিজেদের ছাত্র বলে পরিচয় দিয়েছিল তারা। মাঝে মাঝে বাজার দোকানও করতে যেত। ফলে মাওবাদী বলে কোনওদিনও সন্দেহ হয়নি।”

আটকৃতদের আজ রোববার আদালতে হাজির করবে পুলিশ। প্রায় চার বছর পরে প্রদীপ কুমার সিংয়ের গ্রেপ্তার হওয়ার ঘটনাকে বড় সাফল্য বলেই মনে করছে পুলিশ। সূত্র: ইন্ডায়ান এক্সপ্রেস ও ইনাডু ইন্ডিয়া






মন্তব্য চালু নেই