মেইন ম্যেনু

দিল্লিতে ক্রিকেট ব্যাট দিয়ে ভারতীয় ও আফ্রিকানদের মারামারি

ভারতের রাজধানী নয়া দিল্লিতে ফের আক্রান্ত ৬ আফ্রিকান সম্প্রদায়।দক্ষিণ দিল্লির মেহরৌলি এলাকায় এই আক্রমণের ঘটনা ঘটেছে। ভারতীয় কৃতক আফ্রিকান নাগরিককে মারধর করার অভিযোগে পুলিশ ইতিমধ্যে কয়েক জনকে গ্রেফতারও করেছে। তবে পুলিশের দাবি, এই আক্রমণ জাতিবিদ্বেষজনিত নয়।

ক্রিকেট ব্যাট এবং লাঠি নিয়ে দুষ্কৃতীরা আফ্রিকান নাগরিকদের উপর হামলা চালায় বলে অভিযোগ করা হয়েছে। বৃহস্পতিবার রাতে এই আক্রমণের ঘটনা ঘটলেও সামনে গণমাধ্যমে এই খবর প্রকাশ হয়েছে আজ। দিল্লির ঐ অঞলে আফ্রিকার বিভিন্ন দেশ থেকে আসা অন্তত ৩০০ মানুষ বাস করেন। গত সপ্তাহেও তাঁদের উপর আক্রমণের ঘটনা ঘটেছিল। অটোরিক্সা ভাড়া করা নিয়ে বাড়াবড়ির জেরে অলিভিয়ের নামে এক ২৯ বছরের যুবককে বসন্ত কুঞ্জ এলাকায় পিটিয়ে খুন করেছিল ভারতীয়রা। সেই খবর ছড়াতেই কঙ্গোতে ভারতীয়দের উপর হামলার ঘটনা ঘটেছে। তার পর দিল্লিতে ফের আফ্রিকানদের উপর হামলার খবর এল।

দিল্লি পুলিশ সূত্রের খবর, বৃহস্পতিবার রাতে মেহরৌলিতে যে হামলা হয়েছে বলে অভিযোগ, তার প্রেক্ষিতে দিল্লির ঐ এলাকায় একাদিক পুলিশ মোতায়ন করা হয়েছ।দিল্লি পুলিশ জানিয়েছে, জাতিবিদ্বেষ বা বর্ণবিদ্বেষের ঘটনা এটি নয়।

পররাষ্ট্র মন্ত্রী সুষমা স্বরাজ নিজে বিষয়টির খোঁজখবর নিয়েছেন। দিল্লিতে বসবাসকারী আফ্রিকান নাগরিকদের সুরক্ষা সুনিশ্চিত করার জন্য তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ এবং দিল্লির উপ-রাজ্যপাল নাজিব জঙ্গের সঙ্গেও কথা বলেছেন।






মন্তব্য চালু নেই