মেইন ম্যেনু

দিল্লির উপমুখ্যমন্ত্রীর মুখে কালি নিক্ষেপ

সাধারণ মানুষের টাকায় ফিনল্যান্ডে বেড়াতে যাওয়ার প্রতিবাদে দিল্লির উপমুখ্যমন্ত্রীর মুখে কালি নিক্ষেপ করেছেন একজন ক্ষুব্ধ নাগরিক। ফিনল্যান্ড সফর শেষে দিল্লিতে ফিরে সাংবাদিক সম্মেলনের সময় ব্রিজেশ শুক্লা (৩৫) নামে এক ব্যাক্তি এই কান্ড ঘটান।

দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিশোদিয়ার গায়ে কালি ঢেলে দেওয়ার সঙ্গে সঙ্গে ব্রিজেশ শুক্লাকে গ্রেপ্তার করা হয়। ব্রিজেশ শুক্লা জানান, সাধারণ মানুষের টাকায় ফিনল্যান্ডে বেড়াতে যাওয়ার প্রতিবাদেই তিনি ওই কাণ্ড ঘটিয়েছেন। অবশ্য মণীশ সিশোদিয়া এই ঘটনার পিছনে কংগ্রেস এবং বিজেপির হাত আছে বলে অভিযোগ করেছেন।

লেফটেন্যান্ট গভর্নরের নির্দেশে রবিবার রাতেই ফিনল্যান্ড সফর কাটছাঁট করে ফিরেছেন। আর ফিরেই বিপত্তি। লেফটেন্যান্ট গভর্নরের বাড়ির বাইরে সাংবাদিক সম্মেলনের সময় দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিশোদিয়ার গায়ে কালি ঢেলে দিলেন এক ব্যক্তি। ধৃত ব্যক্তির নাম ব্রিজেশ শুক্লা (৩৫)। তাঁর দাবি, নিজেকে স্বরাজ জনতা পার্টির প্রতিষ্ঠাতা এবং ‘দিল্লির একজন ক্ষুব্ধ নাগরিক’ হিসাবে দাবি করেছেন ব্রিজেশ শুক্লা।

উল্লেখ্য, দিল্লিতে এখন মশাবাহিত রোগ ডেঙ্গু ও চিকুনগুনিয়ার প্রকোপ চলছে। আক্রান্ত হয়ে দিল্লিতে ইতিমধ্যেই ৩০ জন প্রাণ হারিয়েছেন। এই পরিস্থিতির মধ্যে উপমুখ্যমন্ত্রীর ফিনল্যান্ড যাত্রা প্রবল সমালোচনার মধ্যে পড়ে। সংবাদমাধ্যমে তার ফিনল্যান্ডের রাস্তায় আইসক্রিম খাওয়ার ছবি প্রকাশিত হয়। সেই ছবি নিয়েও সমালোচনার ঝড় ওঠে।

পরিস্থিতি সামলাতে উপমুখ্যমন্ত্রীকে দ্রুত দেশে ফেরার নির্দেশ দেন দিল্লির লেফটেন্যান্ট গভর্নর নাজির জং। দিল্লির ডেঙ্গু এবং চিকুনগুনিয়া সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে তার কাছে রিপোর্ট তলব করেন।

রোববার রাতে ফেরেন মণীশ সিশোদিয়া। এদিন সকালে প্রথমে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে দেখা করেন। মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকারের পর লেফটেন্যান্ট গভর্নরের বাড়ি যান সিশোদিয়া।

পরে সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, লেফটেন্যান্ট গভর্নরের কাছে ফিনল্যান্ডের শিক্ষা ব্যবস্থা সম্পর্কে রিপোর্ট দিয়েছেন। ফিনল্যান্ডের আদলে দিল্লিতেও শিক্ষা এবং স্বাস্থ্যব্যবস্থা ঢেলে সাজানো যেতে পারে। তিনি যখন এই বক্তব্য রাখছেন, ঠিক তখনই ওই ব্যক্তি তার মুখে কালি ছোঁড়েন। কলমের কালি মুখ, চোখ, হাত এবং সাদা জামায় লাগে। আশপাশের কয়েকজন সাংবাদিকের গায়েও কালির ছিটে লাগে।

ঘটনায় প্রচন্ড ক্ষুব্ধ মণীশ সিশোদিয়া চিৎকার করে বলেন, আম আদমি পার্টি সাধারণ মানুষের স্বাস্থ্য এবং শিক্ষা নিয়ে কাজ করতে বদ্ধপরিকর। আর কংগ্রেস শুধু কালির রাজনীতি করে। ওরা আমার গায়ে কালি ছিটিয়েছে। এটাই কংগ্রেস এবং বিজেপির নোংরা রাজনীতি।






মন্তব্য চালু নেই