মেইন ম্যেনু

দুঃখ ও হতাশার মধ্যে টাইগার শাহাদাত!

দীর্ঘ দিন ধরে জাতীয় দলের বাইরে থাকা বোলার আবারও দলে নিজেকে ফিরিয়ে নিতে হতাশায় রয়েছেন এক সময়ের টাইগারদের বোলিং আক্রমণের অন্যতম ভরসা পেসার শাহাদাত হোসেন।

তাসকিন-শুভাশীষ রায়রা যখন ওয়েলিংটনে বোলিং করছেন তখন দেশে বসে ৯ বছর আগে বেসিন রিজার্ভে খেলা টেস্টের স্মৃতি রোমন্থন করলেন শাহাদাত। দুর্ঘটনার কারণে হয়তো আজ জাতীয় দল থেকে জড়ে পড়ে নিজেকে দুঃখী মনে করছেন শাহাদাত।

কারণ, ২০০৮ সালে প্রথমবারের মতো নিউজিল্যান্ড সফরে গিয়েছিলেন শাহাদাত। সেবার কিউইদের কাছে হারলেও বেসিন রিজার্ভে ৩ উইকেট নিয়ে ছিলেন এই পেসার।

ওয়েলিংটন টেস্টে মুশফিক সাকিবদের দুর্দান্ত ব্যাটিং দেখে ৯ বছর আগে ফিরে গেলেন ৩৮ টেস্টে ৭২ উইকেট নেয়া এই পেসার। নিউজিল্যান্ডের মাটিতে ভালো ফল আনতে এবার বোলারদের দায়িত্ব নেয়ার পরামর্শও দিলেন শাহাদাত।

পরামর্শ দিলেন ব্যাটসম্যানদের পর এবার বোলারদের দায়িত্ব নিতে। সঙ্গে এও আশা করেন আবারো জাতীয় দলের জার্সি গায়ে দেশের জন্য ভালো কিছু করার।

এক সময়ের টাইগার শিবিরের বোলিং ভরসা শাহাদাত হোসেন। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর দুর্দান্ত বোলিং করে নজর কেড়েছেন ক্রিকেট বিশ্বের। দলের জয়ে বিভিন্ন সময়ে রেখেছেন অনন্য অবদান। ওয়ানডেতে আছে তার হ্যাটট্রিকও।

পাকিস্তানের বিপক্ষে টেস্টে ডান হাঁটুতে ব্যথা পেয়ে ২০১৫ সালে বাদ পড়েন দল থেকে। দীর্ঘ দিন হয়ে গেলো দলের বাইরে এই টাইগার পেসার। তবে সম্প্রতি সমাপ্ত জাতীয় ক্রিকেট লিগেও করেছেন দারুণ পারফরম্যান্স।

তাই এখন স্বপ্ন দেখেন আবারো জাতীয় দলে ফেরার। সেই লক্ষ্যে নিজের পেস এবং ফিটনেস নিয়ে কাজ করে যাচ্ছেন শাহাদাত।

ওয়ানডেতে ৫১ ম্যাচে ৪৭ উইকেট পেয়েছেন শাহাদাত। তবে অংকটা আরো বাড়াতে চান এই পেসার। জাতীয় দলের জার্সি দেশের জন্য খেলতে চান আরো দীর্ঘ দিন।






মন্তব্য চালু নেই