মেইন ম্যেনু

দুই মন্ত্রীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইসির নির্দেশ

আসন্ন পৌরসভা নির্বাচনকে সামনে রেখে আচরণবিধি ভঙ্গের দায়ে দুই জন মন্ত্রীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বৃহস্পতিবার সন্ধ্যায় নির্বাচন কমিশনের (ইসি) উপসচিব রকিব উদ্দীন মণ্ডল এ সংক্রান্ত একটি নির্দেশ সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠিয়েছেন।

নির্দেশে বলা হয়েছে, গত ৭ ডিসেম্বর ময়মনসিংহের ফুলপুর পৌরসভায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে যথাযথ ব্যবস্থা নিয়ে নির্বাচন কমিশনকে অবহিত করতে।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের আচারণবিধি লঙ্ঘনের বিষয়টি একটি পত্রিকায় প্রকাশিত হলে নির্বাচন কমিশন তা আমলে নেয়। এবারই প্রথম পত্রিকার সংবাদের ভিত্তিতে ব্যবস্থা নিতে একটি কমিটি গঠন করে নির্বাচন আয়োজনকারী সংস্থাটি। ওই কমিটি ইনু ও মতিউর রহমানের বিরুদ্ধে প্রকাশিত খবরের প্রতিবেদন দাখিল করে নির্বাচন কমিশনে। এরপর কমিশন যথাযথ ব্যবস্থা নিতে নির্দেশ দেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে।

গত শুক্রবার রাত ১০ টার দিকে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু শেরপুর থেকে ঢাকা ফেরার পথে ময়মনসিংহের ফুলপুর পৌরশহরে নির্বাচন উপলক্ষে এক পথসভায় বক্তব্য রাখেন। তার কিছুক্ষণ পর শেরপুর থেকে এসে বক্তব্য রাখেন ধর্মমন্ত্রী মতিউর রহমান।

আগামী ৩০ ডিসেম্বর দেশের ২৩৫টি পৌরসভা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।






মন্তব্য চালু নেই