মেইন ম্যেনু

দুই মাথা নিয়ে জন্ম নিল অবিশ্বাস্য এক গরু!

এক গরুর দুই মাথা। ওই দুই মাথা নিয়েই গরুটি বেঁচে আছে দেড় বছর ধরে। আর সেই গরু নিয়ে রাজশাহীর তানোর এলাকায় চলছে তোলপাড়। উপজেলার দোগাছী গ্রামের কৃষক মইন উদ্দীনের বাড়িতে জন্ম নেয়া গরুটির দুইটি মাথা, ৪টি শিং আছে।

কৃষক মইন উদ্দীনের গোহালে ১৭ মাস আগে জন্ম নেয় গরুটি। ঠিক মাথার ওপর এর আরেকটি মাথা রয়েছে। এভাবে দুটি মাথা নিয়েই ঘুরে বেড়ায় গরুটি। দুই মাথায় তিন চোখ, দুই মুখ ও ৪ শিং রয়েছে।

অন্য গরুর মতই বেড়ে উঠছে এ গরু। মানুষের প্রতিনিয়ত ভিড় থাকায় এর মালিক দুই মাস থেকে গরুটি দেখার জন্য ১০ টাকা করে ফি নির্ধারণ করেছেন।

সোমবার গরুটি নিয়ে তিনি মুণ্ডুমালায় আয়ড়া শারদীয় দূর্গাপুজা মণ্ডপে হাজির হন। গরুটি এখন ১০ টাকা করে খরচ দিয়ে দেখছেন কৌতুহলী মানুষ।

2015_10_19_20_27_45_bLykDUfXTBz3g2lV5WLW5JlGCQDYWV_original

গরুর মালিক মইন উদ্দিন জানান, গরুটির দুই মুখ থাকলেও একটি মুখ দিয়ে খাবার খায়। অন্য মুখ দিয়ে শ্বাস-প্রশ্বাস নেয়। দুই চোখ ছাড়াও তার মাথার উপরের চোখ দিয়েও দেখতে পায়। মইন জানান, তিনি গরিব মানুষ। এই গরুটিই তার সম্বল।

গরুটি জন্মের পর থেকে মানুষের ভিড় লেগেই আছে। তাই দর্শণ ফি ১০ টাকা ধার্য করেছেন মইন। ফি দিয়ে গরু দেখায় তার আয়ও হচ্ছে, মানুষ বিনোদনও পাচ্ছে বলে জানান গরুটির মালিক।






মন্তব্য চালু নেই