মেইন ম্যেনু

দুই মাস পর খুলছে কুবি

সংঘর্ষে এক ছাত্রলীগ নেতা নিহতের ঘটনার জেরে দীর্ঘ ৫৫ দিন বন্ধ থাকার পর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) একাডেমিক কার্যক্রম চালু হচ্ছে। রোববার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন কুবির প্রক্টর আইনুল হক।

এর আগে গতকাল শনিবার শিক্ষার্থীদের তল্লাশি করে কুবির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, কাজী নজরুল ইসলাম হল, শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল ও নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হল খুলে দেয়া হয়।

জানা যায়, শোকাবহ আগস্টের প্রথম প্রহরে কুবির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে মোমবাতি প্রজ্বালন শেষে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও গুলি বিনিময়ের সময় গুলিবিব্ধ হয়ে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী এবং কাজী নজরুল ইসলাম হলের ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক খালিদ সাইফুল্লাহ নিহত হয়। এরপর সিন্ডিকেট সভার সিদ্ধান্ত মোতাবেক কুবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

এ বিষয়ে কুবির প্রক্টর আইনুল হক জানান, আবাসিক হলে বহিরাগতদের অবস্থান ঠেকাতে কুবি প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। পুলিশ প্রশাসন হলের সিলগালা খোলার পর প্রতিটি হল তল্লাশিসহ পরিচয় পত্র দেখে শিক্ষার্থীদের ভেতরে প্রবেশের অনুমতি দেয়া হয়েছে। তল্লাশির সময় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের পঞ্চম তলার শৌচাগার থেকে পরিত্যক্ত অবস্থায় দুই রাউন্ড গুলিসহ একটি রিভলবার পাওয়া গেছে।






মন্তব্য চালু নেই