মেইন ম্যেনু

দুই হাত দিয়ে লিখে জিপিএ ৩.৫৯ পেল রকি!

দুই হাত দিয়ে লিখে রকি এসএসসি পরীক্ষায় ৩.৫৯ পেয়েছে। রকি রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌরসভার গোচর গ্রামের আকছেদ আলীর ছেলে। তার পুরো নাম মেহেদী হাসান রকি। রকি বাঘা উচ্চবিদ্যালয় কেন্দ্রের দুই নম্বর কক্ষে চলতি এসএসসি পরীক্ষায় অংশ গ্রহন করে।

মেহেদী হাসান রকি জন্মগতভাবে প্রতিবন্ধী। কিন্তু তার বাবা-মায়ের প্রচেষ্টায় প্রতিবন্ধী হয়েও সে সকল কাজে সফলভাবে গড়ে উঠছে। রকির দু’টি হাত থাকলেও সাধারণ মানুষের চেয়ে অনেকাংশে ছোট এবং আঙ্গুলবিহীন।

আড়ানী মনোমোহীনি উচ্চবিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে। সে প্রথম শ্রেণী হতে দশম শ্রেণি পর্যন্ত লেখা-পড়ায় ভাল রেজাল্টও করেছে। রকি উচ্চ শিক্ষা নিয়ে ভবিষ্যতে ইঞ্জিনিয়ার হতে চায়।

রকির পিতা আকছেদ আলী বলেন, আমার চার সদস্যের পরিবার রকি বড় ছেলে। আমার পিতা আব্দুল জলিল উদ্দিনের কাছে থেকে দুই বিঘার মতো জমি পেয়েছি। এই জমিতে কাজ করে যা আয় হয় তা দিয়ে কোন রকম সংসার চলে। এছাড়া ছেলের লেখা-পড়ার খরচ চালাতে কষ্ট হয়।

আড়ানী মনোমোহীনি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার দাস বলেন, রকি প্রতিবন্ধী হলেও তার মেধা অন্যান্য ছাত্র-ছাত্রীদের চেয়ে বেশি। তার হাতের লেখাও ভাল। রকি লেখা পড়ার পাশাপাশি সব ধরনের খেলাধুলা, বাই-সাইকেল চালানো ছাড়াও অন্যান্য কাজ নিজে করতে পারে।






মন্তব্য চালু নেই