মেইন ম্যেনু

দুজুয়ানের আঘাতে ২ জনের মৃত্যু

সোমবার তাইওয়ানে ঘূর্ণিঝড় দুজুয়ানের আঘাতের পর তা মঙ্গলবার রাতে চীনে আঘাত হেনেছে। এতে দুই জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ৩শ ২৪ জন। এছাড়া হাজার হাজার মানুষ বিদ্যুৎ ও পানির অভাবে রয়েছে বলে জানিয়েছে শিনহুয়া নিউজ এজেন্সি।

সোমবার রাতে ঘূর্ণিঝড়টি তাইওয়ানে প্রায় তিন ঘণ্টার মত তাণ্ডব চালিয়েছে। সে সময় প্রচন্ড বাতাস বয়ে গেছে এবং বৃষ্টিপাত হয়েছে। চীনের দক্ষিণাঞ্চলীয় ফুজিয়ান প্রদেশে ঘূর্ণিঝড়ের কারণে সব ফ্লাইট ও ট্রেন চলাচল বাতিল করা হয়েছে।

তাইওয়ানের কেন্দ্রিয় সংবাদ সংস্থা জানিয়েছে, মঙ্গলবার ঘূর্নিঝড়ের আঘাতে ২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছে আরো ৩শ ২৪ জন। অপরদিকে ৬ পর্বতারোহী এখনও নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে। প্রায় ৭ লাখ ১০ হাজার বাড়িতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে এবং ৩ লাখ ৭০ হাজার বাড়িতে পানি নেই বলে জানা গেছে।

ঘূর্ণিঝড়ের কারণে প্রদেশটিতে ভূমিধসের ঘটনা ঘটেছে। এটি ঘণ্টায় ১১৯ কিলোমিটার বেগে প্রবাহিত হয়েছে। ঘূর্ণিঝড়ের কারণে উপকূল থেকে হাজার হাজার নৌকা তীরে ফিরে এসেছে। শিনহুয়া নিউজ এজেন্সির এক কর্মকর্তা জানিয়েছেন, দূর্যোগের কারণে বন্দরে লঞ্চ ও ফেরি চলাচল কাজ বন্ধ রাখা হয়েছে। এছাড়া প্রাইমারি স্কুল, কিন্ডারগার্টেন স্কুল এবং মাধ্যমিক স্কুলের সব ক্লাস বন্ধ রাখা হয়েছে।

জনপ্রিয় মার্কিন রক সঙ্গীত শিল্পী বন জোভি দুই দিনের লাইভ কনসার্টের চুক্তি করেছিলেন। বিগত ২০ বছরের মধ্যে তাইওয়ানে এটিই কোনো মার্কিন রক গায়কের কনসার্ট। কিন্তু ঘূর্ণিঝড়ের কারণে তা বাতিল করা হয়েছে






মন্তব্য চালু নেই