মেইন ম্যেনু

দুপুরে দল ঘোষণা, ফিরছেন দুই রুবেল

আগামী ২৫ সেপ্টেম্বর শুরু বাংলাদেশ-আফগানিস্তান তিন ম্যাচের ওডিআই সিরিজ। সিরিজ খেলতে গতকাল ঢাকায় পৌঁছেছে আফগানিস্তান দল। এই সিরিজের জন্য আজ দুপুরে ১৪ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করবে বিসিবি। এজন্য দুপুর দেড়টায় বিসিবি কার্যালয়ে ডাকা হয়েছে সংবাদ সম্মেলন।

আজই তাসকিন আহমেদ ও আরাফাত সানির বোলিং অ্যাকশন পরীক্ষার ফলাফল হাতে পাওয়ার কথা বিসিবির। এই রিপোর্ট হাতে পেলে এবং তা পজিটিভ হলে চূড়ান্ত দলে রাখা হবে তাসকিন আহমেদকে। আর রিপোর্ট দুপুর নাগাদ এসে না পৌঁছালে তাকে ছাড়াই দল ঘোষণা করবে বিসিবি। রিপোর্ট ইতিবাচক হলে পরবর্তীতে দলে যোগ দিবেন তাসকিন।

আরাফাত সানি অবশ্য ২০ সদস্যের দলেই নেই। বোলিং অ্যাকশনের রিপোর্টও তার ভালো না আসার সম্ভাবনা বেশি।তবে তাসাকিনের ইতিবাচক ফল আশা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

গত ৮ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার ব্রিসবেনে বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন পেসার তাসকিন আহমেদ ও আরাফাত সানি।

চূড়ান্ত দলে কারা থাকতে পারেন? ইনজুরি থেকে মুক্ত পেসার রুবেল হোসেনের ফেরাটা শতভাগ নিশ্চিত।৮ বছর পর দলে ফিরতে পারেন স্পিনার মোশাররফ হোসেন রুবেল। দুই রুবেল ছাড়াও পেসার শফিউল ইসলামও অনেক দিন পর ফিরতে পারেন দলে।

এবারই প্রথম আফগানিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। এর আগে আফগানদের বিপক্ষে তিনবার মুখোমুখি হয়েছে টাইগাররা। এর মধ্যে ২০১৪ সালে ফতুল্লায় অনুষ্ঠিত এশিয়া কাপের ম্যাচে হেরেছিলো বাংলাদেশ। ওই ম্যাচের কয়েকদিন পরই মিরপুরে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে আফগানিস্তানকে হারিয়েছিলো বাংলাদেশ। গত বছর অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে অনুষ্ঠিত আইসিসি বিশ্বকাপের ম্যাচে আফগানিস্তানকে বিরাট ব্যবধানে হারিয়েছিলো মাশরাফিরা।






মন্তব্য চালু নেই