মেইন ম্যেনু

দুর্গাপুরে জিবিসি ব্রড ব্যাংকস ক্লিনিক এর প্লাটিনাম জুবলী উদ্যাপন

নেত্রকোনা জেলার দুর্গাপুর পৌরসভার বিরিশিরি জিবিসি ব্রড ব্যাংকস ক্লিনিক এন্ড নাসিং হোম এর প্লাটিনাম জুবলী উৎসব উদ্যাপিত হয় শুক্রবার।

গারো ব্যাপ্টিষ্ট কনভেনশন (জিবিসি) ১৮৯০খ্রিঃ বিরিশিরি থেকে খ্রীষ্ট ধর্ম প্রচার ও মানব সেবার উদ্দেশ্যে যাত্র শুরু করে। পরবর্তীতে ১৯৪০ খ্রীষ্টাব্দে জিবিসি‘র ৫০বছর পূর্তি স্বর্ণ জুবিলি উদ্যাপনের সময় জিবিসি ব্রড ব্যাংকস ক্লিনিক এন্ড নাসিং হোম স্থাপন করেন। এ সময় একজন মানব দরদী পালক ও বিখ্যাত প্রচারক উৎ. ঋ.ড ইড়ৎবযধস এর আর্থিক সাহায্যে সার্বক্ষনিক চিকিৎসা সেবা দানের জন্য জিবিসি ব্রড ব্যাংকস ক্লিনিক এন্ড নাসিং হোম এর যাত্রা শুরু হয়। ৭৫ বৎসর পূর্তিতে প্লাটিনাম জুবলী উদ্যাপন অনুষ্টানে সভাপতিত্ব করেন উদ্যাপন কমিটির কনভেনর ও জিবিসি সাধারণ সম্পাদক রেভারেন্ড লিটন ।

অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সমাজ কল্যান বিষয়ক মন্ত্রনালয় এর মাননীয় প্রতিমন্ত্রী এডভোকেট প্রমোদ মানকিন এম,পি। অন্যান্য অতিথিবৃন্দের মথ্যে বক্তব্য রাখেন হেলথ কেয়ার বোর্ড এর চেয়ারম্যান পাষ্টার তপন মারাক, জিবিসি হেলথ কেয়ার বোর্ডের ডিরেক্টর মলয় ¤্রং, অসুস্থ্য থাকায় মুঠোফোনে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাস, উপজেলা চেয়ারম্যান মোঃ এমদাদুল হক খাঁন, উপজেলা নির্বাহী অফিসার (অঃদাঃ) মোহাম্মদ মোখলেছুর রহমান, দুর্গাপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোঃ আলাউদ্দিন আল আজাদ প্রমুখ।

মন্ত্রী তাঁর বক্তব্যে বলেন, ঐতিহ্যবাহী এই মহতি অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমি আমার পক্ষ থেকে স্বাস্থ্য মন্ত্রনালয়ে অনুরোধ জানাবো ঐতিহ্যবাহী এই ক্লিনিক এন্ড নাসিং হোম এর জন্য সহায়তা করার জন্য।

পরবর্তিতে সমাজ কল্যান প্রতিমন্ত্রী ডিজিটাল সিষ্টেমের মাধ্যমে কুল্লাগড়া ইউনিয়নের বামনপাড়া ও মাধবপুর গ্রামের ৬৭টি বাড়ী সহ ৩কিঃমিঃ এলাকায় বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন। সন্ধ্যায় দেশের কল্যানে বিশেষ প্রার্থনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।






মন্তব্য চালু নেই