মেইন ম্যেনু

দুর্ঘটনার কবলে ভারতের রাষ্ট্রপতির গাড়িবহর

ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের গাড়িবহর দুর্ঘটনার কবলে পড়েছে। শুক্রবার সকালে পশ্চিমবঙ্গের দার্জিলিং থেকে বাগডোগরা যাওয়ার পথে গভীর খাদে পড়ে যায় রাষ্ট্রপতির গাড়িবহরের একটি গাড়ি।

গাড়িবহরে রাষ্ট্রপতির গাড়ির পেছনের তিন নম্বর গাড়িটি পাঁচজন নিরাপত্তারক্ষী ও একজন প্রটোকল কর্মকর্তাসহ প্রায় ৬৫ ফুট নিচের একটি খাদে পড়ে যায়। দুর্ঘটনার সময় রাষ্ট্রপতির গাড়িবহরের ঠিক পেছনেই ছিল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গাড়ি।

পরে আশঙ্কাজনক অবস্থায় তাঁদের সবাইকেই উদ্ধার করা হয়। রাষ্ট্রপতিকে নিরাপত্তা দেওয়া বিশেষ বাহিনীর জওয়ানরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় ৪০ মিনিটের চেষ্টায় দড়ি দিয়ে তাঁদের ওপরে তোলেন।

আহত অবস্থায় উদ্ধারের পর স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে দুর্ঘটনায় পড়া ওই ছয়জনকে। তাঁদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। নিজে ঘটনাস্থলে দাঁড়িয়ে থেকে উদ্ধারকাজ তদারক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাষ্ট্রপতির প্রটোকল কর্মকর্তার সূত্রে জানা গেছে, দার্জিলিং থেকে বাগডোগরা হয়ে দিল্লি যাওয়ার জন্য এদিন সকালে রওনা দিয়েছিলেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। সঙ্গে ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সকালে পাহাড়ি এলাকায় কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটে বলে মনে করা হচ্ছে। এ ছাড়া গাড়িটি খাদের ভেতরে একটি গাছে আটকে যাওয়ায় বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছেন ওই প্রটোকল কর্মকর্তা।






মন্তব্য চালু নেই