মেইন ম্যেনু

‘দৃষ্টিহীন’ হয়েও গোল করলেন মেসি!

লিওনেল মেসি সহ বার্সেলোনার পাঁচ ফুটবল তারকার বিরুদ্ধে মাঠে নামলেন পাঁচ দৃষ্টিহীন ফুটবলার। তবে এই অসম লড়াই কিন্তু মোটেই একপেশে হল না। নাস্তানাবুদ হয়েছেন বার্সেলোনার পাঁচ তারকার চারজনই। উজ্জ্বল তারকা হয়ে রইলেন শুধু মেসি।

ইউনিসেফের উদ্যোগে সম্প্রতি আয়োজিত হল এমনই এক নজিরবিহীন ফুটবল ম্যাচ। ফাইভ-এ-সাইড ফুটবল যুদ্ধে মেসি-সহ তারকাখচিত বার্সেলোনার পাঁচ বিশ্বখ্যাত তারকার মুখোমুখি হয়েছিলেন স্পেনের জাতীয় দৃষ্টিহীন ফুটবল দলের পাঁচ সদস্য।

শারীরিক ক্ষমতায় সমতা বজায় রাখতে চোখ ঢেকে মাঠে নেমেছিলেন মেসিরা। খেলায় ব্যবহার করা হয়েছিল এক ধরনের অভিনব ফুটবল, লাথি মারলে যার থেকে শব্দ বের হয়। খেলা শুরু হওয়ার পরে দেখা গেল, বার্সেলোনার তারকা খেলোয়াড়দের রীতিমতো স্ট্যাচু-তে পরিণত করে বল দেওয়া-নেওয়ায় যথেষ্ট সাবলীল হয়ে উঠল স্পেনের দলটি।

চোখ বাঁধা অবস্থায় মাঠে বিশ্বখ্যাতদের অবস্থা তখন বড়ই করুণ দেখাচ্ছিল। এরপর পেনাল্টি শ্যুটআউট। বার্সেলোনার প্রতিটি শটই হয় রুখে দিলেন দৃষ্টিহীন গোলকিপার, আর নয়তো বারপোস্টের ওপর দিয়ে উড়ে গেল।

উল্টো দিকে, শ্যুট-আউটে সফল হতে পারলেন না তারকারা। বার্সেলোনার পক্ষে শেষ কিকটি নিতে আসেন মেসি। চোখ বাঁধা অবস্থাতেও নিশানায় অব্যর্থ থেকে গোলকিপারকে পরাস্ত করলেন আর্জেন্টাইন এই অধিনায়ক।

মেসির গোলে বার্সেলোনা এগিয়ে গেলেও পরবর্তী শটেই গোল দিয়ে তা শোধ করেন স্পেনের জাতীয় দৃষ্টিহীন ফুটবল দলের স্ট্রাইকার।






মন্তব্য চালু নেই