মেইন ম্যেনু

দেখুন তো, পথে বসে গান করছেন কোন তারকা! (ভিডিও)

এক লোক মুম্বাইয়ের রাস্তায় বসে গাইছেন জনপ্রিয় গান ‘কাল হো না হো’। অথচ আশপাশে মিডিয়া বা ভক্তদের হুড়োহুড়ি নেই। অটোগ্রাফ বা সেলফির অনুরোধও নেই। থাকবে কি করে, তিনি তো কোন তারকা নন। ময়লা জামা গায়ে এক বৃদ্ধ গান গাইছেন। তার অসাধারণ গায়কী শুনে কি বলতে পারবেন, কে এই তারকা?

পথে বসে গান গাওয়ার সময় এক যুবক এগিয়ে এলেন তার দিকে, বললেন, ‘আপনার কণ্ঠ খুব সুন্দর, আমি একটু রেকর্ড করতে পারি?’ ব্যাস ওটুকুই। কেউ চিনল না, যিনি গাইছেন, তিনি আর কেউ নন, জনপ্রিয় সঙ্গীত শিল্পী সোনু নিগাম।

13231285_10157135764185727_1887004494_n

গতকাল মুম্বাইয়ের রাস্তায় রাস্তায় কয়েক ঘণ্টা ধরে পারফর্ম করলেন তিনি। অবশ্যই মেক আপ নিয়ে। ঢোলা জামা প্যান্ট, পায়ে অতি সাধারণ জুতো, চোখে একটা গগলস আর মাথাভর্তি সাদা চুল। এভাবেই মুম্বাইয়ের সড়কের পাশে হাজির হয়েছিলেন সোনু। সঙ্গে ছিল হারমনিয়াম। সেই একটা মাত্র বাদ্যযন্ত্রের সাহায্যে বিখ্যাত ‘কাল হো না হো’ গানটি গাইলেন তিনি। সিনেমায় যেই গলা শোনা গেছে, সেই গলা যখন রাস্তার পাশে এক বৃদ্ধ ব্যক্তির গলা থেকে বেরোল, ভালো লেগেছিল অনেকেরই। সেই বৃদ্ধকে ঘিরে গানও শুনেছিলেন তারা।

কিন্তু সোনু নিগমের মনে দাগ কেটে গেছে সেই যুবক, যিনি তার গান রেকর্ড করতে চেয়েছিলেন। গান রেকর্ডিংয়ের পর তিনি সোনুর সঙ্গে হাত মেলানোর ইচ্ছা প্রকাশ করেন। জিজ্ঞাসা করেন, ‘আপনি খেয়েছেন?’ আর তারপর চুপিসারে সোনুর হাতে গুঁজে দেন বারো টাকা। সেই বারো টাকা ফ্রেম করে রেখেছেন সোনু। তার মতে, এটি তার জীবনের শ্রেষ্ঠ অর্জন। অন্যদিকে সেই যুবকের কিন্তু এতটুকু আন্দাজ ছিল না, যার সঙ্গে তিনি কথা বলেছেন, হাত মিলিয়েছেন, সেই ব্যক্তি আর কেউ নন, সোনু নিগাম।






মন্তব্য চালু নেই