মেইন ম্যেনু

দেখুন পৃথিবীর সবচেয়ে শক্তিশালী শিশুর অবাক করা কিছু কর্মকাণ্ড (ভিডিও)

৪ বছরের ক্লাওডিও এবং ৬ বছরের গিওলিওনো পৃথিবীর সবচেয়ে শক্তিশালী শিশু হিসেবে পরিচিত। দুটি রেকর্ডেরও মালিক এদের একজন।

বাবা লুলিয়ান স্টোরি এবং মা লিলিয়ানা তাদের দুই ছেলেকে নিয়ে বর্তমানে ইটালির ফ্লোরেন্সে বাস করছেন। রোমানিয়ায় তাদের আদি নিবাস হলেও এখন ইটালিতেই বসবাস।

ক্লাওডিও এবং গিওলিওনো এরই মধ্যে তাদের জীবনের উদ্দেশ্য ঠিক করে নিয়েছে। এই বালকদ্বয় বিখ্যাত বডিবিল্ডার হতে চায়। আর সেজন্য তারা খুব অল্প বয়স থেকেই কঠোর পরিশ্রম শুরু করেছে।

প্রতিদিন কমপক্ষে দুই ঘণ্টা ধরে ঘাম ঝরানো ব্যায়াম করে তারা। গিওলিওনো ছোটো ভাইয়ের চেয়ে দুই ঘণ্টা বেশিই পরিশ্রম করে থাকে। ভার উত্তোলন ক্ষমতা তাদের অবিশ্বাস্য। দুই ভাই প্রতিদিন চার কেজিরও বেশি ওয়েট লিফটিং করে।

লুলিয়ান জানান, তার বড় ছেলে গিওলিওনোর উন্নতি খুবই তাড়াতাড়ি হচ্ছে। সে ২ বছর এবং ৬ বছর বয়সে দুটি বিশ্ব রেকর্ড গড়েছে।

প্রথমটি হিউম্যান ফ্ল্যাগ রেকর্ড, যেখানে সে একটি পতাকা রাখা দণ্ডের ওপর ভেসে ছিল কোনো সমস্যা ছাড়াই। দ্বিতীয়টি একটি খাড়া দণ্ড ধরে ৯০ ডিগ্রি অ্যাঙ্গেলে পুস আপ রেকর্ড। এতে সে খুবই সাবলিল।

ছোট ভাই ক্লাওডিও তার বড় ভাইকে অনুসরণ করছে। গিওলিওনো যা ১৮ মাস বয়স থেকে শুরু করেছিল।

কেউ কেউ বলে থাকেন, এটা খুবই অমানবিক। কারণ এই বাচ্চাদের বাবা-মা তাদের কোমল বয়সে অনেক হিংস্রতাপূর্ণ শারিরীক শিক্ষা দিচ্ছেন।

তবে এসব বক্তব্যের কড়া প্রতিবাদ করেন ওই শিশুদের মা লিলিয়ানা। তিনি বলেন, ‘আমার সন্তানরা প্রাকৃতিক ক্ষমতার অধিকারী। এখানে কোনো হিংস্রতা বা শক্তি প্রয়োগের কিছু নেই। আর তাদের এই ক্ষমতা ঈশ্বর প্রদত্ত।

ভিডিও দেখুন এখানে…






মন্তব্য চালু নেই