মেইন ম্যেনু

দেবহাটাতে জাতীয় মৎস্য সপ্তাহে এআইএন প্রকল্পের সাফল্য

সারাদেশে অত্যন্ত সাড়াম্বরের সাথে মৎস্য সপ্তাহ পালিত হচ্ছে গত ২৮ শে জুলাই থেকে ৩ রা আগষ্ট পর্যন্ত। মৎস্য অধিদপ্তরের সাথে সহযোগী অনেক সরকারী বেসরকারীসংস্থা সপ্তাহটি বিশেষ গুরুত্বের সাথে পালন করছে। বিশ্বের একমাত্র মাছ সম্পর্কিত বেসরকারী গবেষণা সংস্থা ওয়ার্ল্ডফিসও সাতক্ষীরার দক্ষিণ পশ্চিমের ৫ টি উপজেলাতে উপজেলা মৎস্য দপ্তরের সাথে যৌথভাবে পালন করেছে।

উদ্বোধনী দিনে র‌্যালী, আলোচনা অনুষ্ঠানসহ অন্যান্য ৬ দিনেও তারা বিভিন্ন উপজেলাতে গৃহীত কর্মসূচীতে সহযোগী হিসেবে দায়িত্ব পালন করে। যেমন- প্রামন্য চিত্র প্রদর্শন, বর্তমান সরকারের মৎস্য সেক্টরের সফলতা বিষয়ক মতবিনিময় সভা, চিংড়িতে পুশ বিরোধী অভিযান, গ্রামপর্যায়ে প্রশিক্ষণ সভা ইত্যাদি।

এরই ধারাবাহিকতায় গতকাল দেবহাটাতে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা নাজমুল হকের সঞ্চালনে মূল্যায়ন সভা ও সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই সমাপনী অনুষ্ঠানে ৮জন সফল চিংড়ি চাষীকে পুরষ্কৃত করা হয়। যারমধ্যে ৬ জনই ছিল ওয়ার্ল্ডফিসের এ আই এন প্রকল্পের চাষী।

তারা হলেন অনিকেত, রাশেদুল, আলীম, রাশিদা, আতাউল ও আফসার। উক্ত চাষীরা প্রধানঅতিথি উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুলগনি ও সভাপতি উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা খাতুনের হাত থেকে এসব চাষীরা পুরষ্কারের ক্রেস্ট ও সার্টিফিকেট পেয়ে খুবই আনন্দিত। আগামীতে তারা মাছ ও চিংড়ি চাষকে আরও এগিয়ে নিয়ে বিশ্বে ৪র্থ থেকে ১ম স্থান অধিকার করবে বলে ঘোষনা দেয়।






মন্তব্য চালু নেই