মেইন ম্যেনু

দেবহাটার সীমান্তের বিপরীতে বিজিবি এবং বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক

৩৪ বর্ডার গার্ড ব্যাটালিয়ন, নীলডুমুর এর দেবহাটা বিওপির বিপরীতে প্রতিপক্ষ ১৬০ বিএসএফ ব্যাটালিয়নের অধীনস্থ হাসনাবাদ ক্যাম্পে বিজিবি এবং বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক গতকাল সকাল সাড়ে ১০ টায় অনুষ্ঠিত হয়েছে।

উক্ত বৈঠকে ৩৪ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পক্ষে পরিচালক লেঃ কর্ণেল মোহাম্মদ খালেদ বিন ইউসুফ এর নেতৃত্বে ০৩ জন ষ্টাফ অফিসারসহ বিভিন্ন পদবীর ০৯ জন এবং ১৬০ বিএসএফ ব্যাটালিয়ন, দিঘবাড়িয়া, কলকাতা এর কমান্ড্যান্ট শ্রী অজিত কুমার পি এর নেতৃত্বে ০৩ জন ষ্টাফ অফিসারসহ বিভিন্ন পদবীর ০৯ জন বিএসএফ সদস্য অংশগ্রহণ করেন।

বৈঠক সূত্র মতে জানা গেছে, বাংলাদেশ পক্ষে ভারত হতে বাংলাদেশে মাদকদ্রব্য চোরাচালান প্রতিরোধ, বিএসএফ এর টহলরত স্পীড বোটের রোটরের আঘাতে বাংলাদেশী নাগরিক নিহত হওয়া, ভারতীয় নৌযান ও বিএসএফ এর পেট্রোল বোট বাংলাদেশের ভিতর দিয়ে গমনাগমন এবং বিজিবি-বিএসএফ যৌথভাবে প্রীতি ভলিবল প্রতিযোগিতার আয়োজন করা এবং ভারতীয় পক্ষে বাংলাদেশী নাগরিকদের অবৈধভাবে সীমান্ত শূন্য রেখা অতিক্রম করা, বাংলাদেশী নৌযান অবৈধভাবে ভারতীয় জলসীমায় প্রবেশ এবং বাংলাদেশী নাগরিক কর্তৃক অবৈধভাবে ভারত হতে বাংলাদেশে গরু চোরাচালান করা বিষয়ে আলোচনা করা হয়।

এছাড়াও উক্ত সভায় সীমান্তে আন্তঃ সীমান্ত অপরাধ সমূহ নির্মূলের বিষয়ে আলোচনা হয়। উক্ত সভা অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে উভয় পক্ষের মধ্যে মতবিনিময় ও আলোচনা শেষে পরস্পরের মধ্যে শুভেচ্ছা নিদর্শন স্বরুপ উপহার সামগ্রী বিনিময় করা হয়। বিজিবি ও বিএসএফ কর্তৃপক্ষ তাদের দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় পূর্বের ন্যায় শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকবে মর্মে আশাবাদ ব্যক্ত করেন।

আগামী দিনগুলোতে উভয় দেশের সীমান্তে যাতে শান্তি বজায় থাকে এবং আন্তঃ সীমান্ত সমস্যা সমূহ পারস্পরিক আলোচনার মাধ্যমে সমাধান করা হয় সেই আশাবাদ ব্যক্ত করে শান্তিপূর্ণভাবে পতাকা বৈঠক সমাপ্ত হয়।






মন্তব্য চালু নেই