মেইন ম্যেনু

দেবহাটায় মুক্তিযুদ্ধের সেক্টর ক্যাপ্টেন শাহজাহান মাষ্টারের মৃত্যুবার্ষিকী পালিত

দেবহাটায় মুক্তিযুদ্ধের ৯নং সেক্টরের প্রতিষ্ঠাতা ক্যাপ্টেন শাহজাহান মাষ্টারের ২২তম মৃত্যুবার্ষিকী যথাযথভাবে পালিত হয়েছে। র্কীতিমান ও ক্ষনজন্মা পুরুষ এবং দলমত নির্বিশেষে সবার শ্রদ্ধার পাত্র সততা, নিরপেক্ষতা, বিচক্ষনতা ও সত্য সুন্দরের প্রতিক ডিসি দেশ, জাতি ও জনগনের জন্য অনেক কিছু করে গেছেন সেই প্রানপুরুষের ২২ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে মরহুমের টাউনশ্রীপুরস্থ বাসভবনে ২২ জুলাই সন্ধ্যা থেকে কোরআন তেলাওয়াত করা হয়।

আর ২৩ জুলাই সকাল ১১ টায় টাউনশ্রীপুরস্থ হাইস্কুলে ক্যাপ্টেন শাহজাহান মাষ্টার স্মৃতি সংরক্ষন সংসদের ব্যবস্থাপনায় মরহুমের জীবনীর উপরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কেবিএ কলেজের সাবেক সহকারী অধ্যাপক আনিছুর রহমানের সঞ্চালনায় এবং বিশিষ্ট মুক্তিযোদ্ধা জামশেদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বৃহত্তর খুলনার সাবেক বিএলএফ প্রধান ও বর্তমান বাগেরহাট জেলা পরিষদ প্রশাসক শেখ কামরুজ্জামান টুকু।

বিশেষ অতিথি ছিলেন সাতক্ষীরা জর্জকোটের পিপি ওসমান গনি। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন শাহজাহান মাষ্টারের সহধর্মীনি মিসেস রাবেয়া শাহজাহান। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সভাপতি মোশাররফ হোসেন মশু, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি মনোরঞ্জন মূখার্জী, জেলা জাসদের সভাপতি কাজী রিয়াজ, দেবহাটা উপজেলা প্রকৌশলী আব্দুল হামিদ মাহমুদ, উপজেলা কৃষি কর্মকর্তা জসিমউদ্দীন, উপজেলা হিসাবরক্ষন কর্মকর্তা আব্দুস সামাদ, মরহুমের জেষ্ঠ্য পুত্র সাংবাদিক ফারুক মাহবুবুর রহমান প্রমুখ।

বক্তারা মরহুমের কর্মময় জীবনের উপর আলোকপাত করে তিনি যে একজন গরীবের বন্ধু, পরোপকারী ও শিক্ষাব্রতী মানুষ ছিলেন সেই আলোকে সবার জীবন গঠনের আহবান জানান। পরে মরহুমের কবর জিয়ারত, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।






মন্তব্য চালু নেই