মেইন ম্যেনু

দেশব্যাপী জামায়াতের হরতাল চলছে

জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় সুপ্রিম কোর্টের আপিল বিভাগ বহাল রাখার প্র‌তিবা‌দে সারা দেশে দলটির ২৪ ঘণ্টার হরতাল কর্মসূচি চলছে। রোববার সকাল ৬টা থেকে হরতাল শুরু হয়েছে। চলবে আগামীকাল সোমবার সকাল ৬টা পর্যন্ত।

এ হরতাল সফল করার আহ্বান জানিয়ে শনিবার দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এক বিবৃতিতে বলেন, ‘সাবেক মন্ত্রী মাওলানা মতিউর রহমান নিজামীকে পরিকল্পিতভাবে হত্যার ষড়যন্ত্র চলছে। তবে দেশের মানুষ তাকে মুক্ত অবস্থায় পেতে চায়। তাই শান্তিপূর্ণভাবে হরতাল পালনের জন্য সবার প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।’

অ্যাম্বুলেন্স, মরদেহবাহী গাড়ি, হাসপাতাল, ওষুধের দোকান, ফায়ার সার্ভিস ও সংবাদপত্রের গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে বলেও ওই বিবৃতিতে বলা হয়।

এদিকে হরতালকে কেন্দ্র করে কোনো ধরনের নাশকতা সৃষ্টি করা হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (ডিসি মিডিয়া) মারুফ হোসেন সরদার বলেন, হরতালে যেকোনো ধরনের নাশকতা এড়াতে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছে। পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও পুলিশ দায়িত্ব পালন করবে।

এছাড়া হরতালের কারণে রোববারের এইচএসসি পরীক্ষা বাতিল করা হয়েছে। এদিকে হরতালকে কেন্দ্র করে শনিবার রাত থেকে রাজধানীর বিভিন্ন স্থানে পুলিশকে টহল দিতে দেখা গেছে।

এর আগে বৃহস্পতিবার এই হরতালের ডাক দেয় দলটি। সুপ্রিম কোর্টের আপিল বিভাগ মতিউর রহমান নিজামীর ফাঁসির দণ্ডাদেশ বহাল রাখায় এই হরতালের সিদ্ধান্ত নেয় তারা।



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই