মেইন ম্যেনু

‘দেশব্যাপী প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বাধা দেওয়া হচ্ছে’

বিএনপির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সারা দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় আয়োজিত অনুষ্ঠানে সরকার বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছে দলটি।

সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলনে দলের মুখপাত্র আসাদুজ্জামান রিপন দাবি করেছেন, এখন পর্যন্ত দেশের ৪০টি জেলা এবং প্রায় ৪০০টি উপজেলায় আয়োজিত কর্মসূচিতে আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা বাধা দিয়েছে।

তিনি অভিযোগ করেন, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন জায়গায় পোস্টার লাগাতে গিয়ে সরকার সমর্থক নেতা-কর্মী এবং আইনশৃঙ্খলা বাহিনীর হাতে পিটুনির শিকার হয়েছেন বিএনপির নেতা-কর্মীরা। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর শেরে বাংলা নগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধি প্রাঙ্গনে জিয়া সাংস্কৃতিক সংগঠন (জিসাস) রক্তদান কর্মসূচির জন্য প্যান্ডেল করলে পুলিশ তা ভেঙে দিয়েছে।

রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। বিএনপি নেতাদের মধ্যে ফজলুল হক মিলন, নাজিমউদ্দিন আলম, খায়রুল কবির খোকন, আবদুস সালাম আজাদ, আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহিন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাতাবার্ষিকী উপলক্ষে দলের কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশের কার্যালয়গুলোতে আগামীকাল মঙ্গলবার সকাল ৬টায় দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হবে।

রিপন জানান, সকাল ১০টায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দলীয় নেতা-কর্মীদের নিয়ে দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে পুস্পস্তবক অর্পণ করবেন। সমাধিস্থলে সুরা ফাতেহা পাঠের আয়োজন করবে ওলামা দল।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার বিকেল ৩টায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারস ইনস্টিটিউটে আলোচনা সভার আয়োজন করবে বিএনপি। এতে দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া উপস্থিত থাকবেন। দিবসটি উপলক্ষে সংবাদপত্রে ক্রোড়পত্র প্রকাশ এবং ঢাকাসহ দেশব্যাপী পোস্টার প্রকাশ করছে দলটি।






মন্তব্য চালু নেই