মেইন ম্যেনু

দেশসেবায় ক্যাপ্টেন পদে যোগ দিন বাংলাদেশ সেনাবাহিনীতে

বাংলাদেশ সেনাবাহিনী আর্মি মেডিকেল কোরে ক্যাপ্টেন পদবিতে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। পদটিতে আবেদনের জন্য বিস্তারিত :

শিক্ষাগত যোগ্যতা
আর্মি মেডিকেল কোরের জন্য এমবিবিএস ডিগ্রিধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। আর্মি এডুকেশন কোরের জন্য আবেদন করতে পারবেন মেডিকেল ফিজিক্স থেকে এমএসসি পাস প্রার্থীরা।

শারীরিক যোগ্যতা
পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি, ওজন ৫০ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে।

নারী প্রার্থীদের উচ্চতা পাঁচ ফুট দুই ইঞ্চি, ওজন ৪৬ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩০ ইঞ্চি হতে হবে।

অন্যান্য যোগ্যতা
প্রার্থীদের বয়স আগামী ২০ জুলাই-২০১৬ তারিখে অনূর্ধ্ব-২৮ বছর হতে হবে। মহিলাদের ক্ষেত্রে বিবাহিত ও অবিবাহিত প্রার্থী গ্রহণযোগ্য হলেও, শুধুমাত্র অবিবাহিত পুরুষরাই আবেদন করতে পারবেন। তবে বিজ্ঞাপনে উল্লেখিত শর্তপূরণ সাপেক্ষে বিবাহিত পুরুষদেরকেও আবেদনের যোগ্য বিবেচনা করা হবে।

আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা এক হাজার টাকা আবেদন ফি জমাদানপূর্বক বাংলাদেশ সেনাবাহিনীর ওয়েবসাইট ঠিকানায় (www.joinbangladesharmy.mil.bd) আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে ৫ মার্চ-২০১৬ তারিখ পর্যন্ত।

বিস্তারিত জানতে দৈনিক যুগান্তর পত্রিকায় ৬ ফেব্রুয়ারি-২০১৬ তারিখে (পৃষ্ঠা-২০) প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন:

1454740284-army1






মন্তব্য চালু নেই