মেইন ম্যেনু

দেশের প্রতিটি রাস্তা ফোর লেন করা হবে : ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২০১৮ সালের মধ্যে দেশের যোগাযোগ ব্যবস্থার বৈপ্লবিক পরিবর্তন হবে। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী পদ্মাসেতু, মেট্রোরেল ও কর্ণফুলী ট্যানেলের কাজ সময় মতো শেষ হবে। একইসঙ্গে দেশের প্রতিটি দুই লেনের রাস্তা পর্যায়ক্রমে ফোর লেনে পরিণত করা হবে। এই কাজটি শেষ করার পর দেশের যোগাযোগ ক্ষেত্রে আমূল পরিবর্তন সাধিত হবে।

মঙ্গলবার বেলা ১১টার দিকে সিরাজগঞ্জের শাহজাদপুরে এনায়েতপুর-শাহজাদপুর সড়ক পরিদর্শন শেষে দরগাচর চর এলকায় মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটানের (বিবিআইএন) চুক্তির কাজ আগামী জুলাই-আগস্ট থেকে শুরু করা হবে। ইতোমধ্যে তিনটি দেশে এই কাজের অনুমতি হয়ে গেছে। শুধু ভুটানের পার্লামেন্টে এই কাজের অনুমতি বাকি রয়েছে। এই কাজটি শুরু হলে উত্তরবঙ্গের রাস্তার গুরুত্ব অনেক বেড়ে যাবে। সেসময় আর ২ লেনের রাস্তায় কোনো কাজ হবে না। তাই ফোর লেন রাস্তা নির্মাণ করতে হবে। ফোর লেন রাস্তার নির্মাণ কাজ শেষ হলে দেশের যোগাযোগ ব্যবস্থা অনেক দূর এগিয়ে যাবে।

আগামী ঈদের সময় রাস্তায় কোনো সমস্যা হবে না বলে মন্ত্রী বলেন, ঈদে ঘরে ফেরা মানুষের এবার কোনো কষ্ট হবে না। কারণ গত কয়েক বছরের তুলনায় এবারের রাস্তার অবস্থা অনেক ভালো রয়েছে। যেটুকু সমস্য রয়েছে তা ঈদের আগেই সমাধান করা হবে।

এসময় সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন, জেলা প্রশাসক বিল্লাল হোসেন, পুলিশ সুপার মিরাজ উদ্দিন, সড়ক ও জনপথ অধিদফতরের বিভাগীয় প্রকৌশলী আবু রওশন, সিরাজগঞ্জ নির্বাহী প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামাল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কে এম হোসেন আলী হাসান ও শাহজাদপুর উপজেলা চেয়ারম্যা আজাদ রহমান মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই