মেইন ম্যেনু

দেশের সবচেয়ে উঁচু সড়ক উদ্বোধন মঙ্গলবার

আগামীকাল মঙ্গলবার (১৪ জুলাই) বান্দরবানে দেশের সবচেয়ে উঁচু থানছি-আলীকদম সড়ক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সড়কটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

বান্দরবানের নেজারত ডেপুটি কালেক্টর(এনডিসি) শামীম হোসাইন জানান, থানছি-আলীকদম সড়কটির উচ্চতা সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় সাড়ে তিন হাজার ফুট। এটি দেশের সবচেয়ে উঁচু সড়ক।

জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) হারুন অর রশীদ জানান, মঙ্গলবার সকাল ১১টায় জেলা প্রশাসন চত্বরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সড়কটি উদ্বোধন করা হবে।

এসময় উপস্থিত থাকবেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপিসহ সেনাবাহিনী ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা।

সেনাবাহিনীর প্রকৌশল বিভাগ ১৯ ইসিবির কর্মকর্তা মেজর মাহবুব উল হক জানান, বাংলাদেশ সেনাবাহিনীর প্রকৌশল বিভাগের সহযোগিতায় থানছি ও আলীকদম উপজেলা সীমান্তের ডিম পাহাড় এলাকা দিয়ে প্রায় ৩৫ কি.মি. দীর্ঘ এ সড়কটির নির্মাণকাজ শুরু হয় ২০০৬ সালে। এটি নির্মাণে ব্যয় হয়েছে ১২০ কোটি টাকা। সড়কটি শুধু দেশের সব চেয়ে উঁচু সড়কই নয়, এটি দক্ষিণ এশিয়ার উচ্চতম সড়কগুলোর মধ্যে অন্যতম।

থানচি-আলীকদম সড়কটি থানছি উপজেলা থেকে আলীকদম হয়ে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে গিয়ে মিশেছে। এতে বান্দরবান থেকে কক্সবাজারে যাতায়াত ব্যবস্থা সহজতর হবে এবং জেলার পর্যটন শিল্পের উন্নয়নে ভূমিকা রাখবে বলে আশা করা হচ্ছে। এর আগে নির্মিত সড়ক ‘পিক ৬৯’র উচ্চতা ছিল প্রায় আড়াই হাজার ফুট।






মন্তব্য চালু নেই