মেইন ম্যেনু

দেশে ব্রিটিশ কাউন্সিলের সব কার্যালয় বন্ধ

রাপত্তাজনিত কারণে বাংলাদেশে ব্রিটিশ কাউন্সিলের সব কার্যক্রম সাময়িকভাবে ঘোষণা করা হয়েছে। তবে নিরাপত্তাব্যবস্থা অনুকূলে আসার পর প্রতিষ্ঠানটি আবার কার্যক্রম শুরু করবে বলে জানিয়েছে।

আজ বুধবার বিকালে ব্রিটিশ কাউন্সিলের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের পরিচালক বারবারা উইকহ্যাম বলেন, ‘আমরা লক্ষ করেছি যে সাধারণ জনগণ নিজেদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন এবং তাদের মধ্যে আতঙ্ক দিন দিন বাড়ছে। ব্রিটিশ কাউন্সিলে যারা কাজ করেন এবং এখান থেকে যারা সেবা গ্রহণ করে থাকেন, তাদের নিরাপত্তার বিষয়টি আমাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ। নিরাপত্তা নিশ্চিত করতেই মূলত আমরা সাময়িকভাবে বাংলাদেশে ব্রিটিশ কাউন্সিলের সব অফিস বন্ধ ঘোষণা করেছি। সাময়িকভাবে বন্ধ থাকা অবস্থায় আমাদের গ্রাহকেরা যদি কোনো ধরনের তথ্য জানতে চান, তবে তারা [email protected] -এ ই-মেইল করে জানতে পারবেন।’

ব্রিটিশ কাউন্সিল যুক্তরাজ্যের বিশেষায়িত শিক্ষা ও সাংস্কৃতিক কার্যক্রমভিত্তিক সংস্থা, যা যুক্তরাজ্যসহ বিশ্বব্যাপী শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালিত করে থাকে।

১৯৫১ সালে সংস্থাটি বাংলাদেশে তাদের কার্যক্রম শুরু করে। বর্তমানে ঢাকায় দুটিসহ বাংলাদেশে সংস্থাটির মোট চারটি অফিস রয়েছে। ঢাকার দুটি শাখা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফুলার রোড, ধানমন্ডিতে অবস্থিত। বাকি দুটি সিলেট ও চট্টগ্রামে।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই