মেইন ম্যেনু

দেশ ছাড়ার ইচ্ছা নেই: আমির

ভারতের সাম্প্রতিক অসহিষ্ণুতার বিষয়ে সোমবার মুখ খোলার পর দেশজুড়ে তার পক্ষে-বিপক্ষে তুমুল প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছিল। এর মধ্যেই বুধবার আমির নিজের অবস্থান পরিষ্কার করলেন আবার। বললেন, দেশ ছাড়ার কোনো ইচ্ছা নেই তাদের। তবে তিনি যা বলেছিলেন সেই বক্তব্যে এখনো অনঢ় তিনি।

ভারতে হিন্দু মৌলবাদীদের অসহিষ্ণুতার প্রশ্নে সোমবার বলিউড সুপারস্টার এক সাক্ষাৎকারে নাকি বলেছিলেন, তার স্ত্রী কিরণ রাও আশঙ্কা প্রকাশ করেছেন তাদের দেশ ছাড়তে হতে পারে বলে।

এ নিয়ে উত্তপ্ত হয়ে ওঠে দেশের রাজনৈতিকসহ বিভিন্ন অঙ্গন। কংগ্রেস সহসভাপতি রাহুল গান্ধী, সংগীতজ্ঞ এ আর রহমানসহ অনেকে তার পাশে এসে দাঁড়ান। আবার তার বক্তব্যের বিরুদ্ধে সমালোচনায় মুখর হন অনেকে।

তবে আমির খান বললেন, তার মন্তব্যকে ইচ্ছাকৃত বিকৃত করা হচ্ছে। দেশ ছাড়ার কথা একবারও বলেননি তিনি। কিরণও সে কথা বলেননি।

বলিউডের এই পারফেকশনিস্ট তারকা বলেন, ‘‘আমার বা আমার স্ত্রী কিরণের দেশ ছাড়ার কোনো ইচ্ছা নেই। কখনো তেমন ভাবনা মনে আসেনি। ভবিষ্যতেও আসবে না।” তিনি বলেন, “যারা আমার মন্তব্যের উল্টো মানে করছেন, তারা হয় আমার সাক্ষাৎকার দেখেননি, না হয় ইচ্ছা করে বিকৃত করছেন আমার বক্তব্য।’’

আমির আরও জানান, অকারণে তাকে যে পরিমাণ আক্রমণের শিকার হতে হলো, তাতে তিনি খুবই দুঃখ পেয়েছেন।

ওই সাক্ষাৎকারে তিনি যা বলেছেন, সেই অবস্থানে তিনি এখনো অনড় জানিয়ে আমির দাবি করেন, যে মন্তব্য তিনি করেছেন বলে প্রচার হচ্ছে, ঠিক সে রকম কথা তিনি বলেননি।

আমির বলেন, ‘‘যারা আমাকে দেশবিরোধী বলছেন, তাদের জানিয়ে দিতে চাই, একজন ভারতীয় হিসেবে আমি গর্বিত। তার জন্য আমার কারও কাছ থেকে অনুমতির দরকার নেই।”






মন্তব্য চালু নেই