মেইন ম্যেনু

দ্বিতীয় ধাপে আ.লীগের ইউপি প্রার্থী ঘোষণা

দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ৬৭২টি ইউনিয়নের প্রার্থীদের নামের তালিকা ঘোষণা করেছে আওয়ামী লীগ।

রোববার দুপুরে ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তালিকা ঘোষণা করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

সংবাদ সম্মেলনে হানিফ বলেন, দ্বিতীয় মেয়াদে ইউপি নির্বাচনে ৬৮৪টি ইউপির মধ্যে ১২টি স্থগিত থাকায় ৬৭২টি ইউনিয়নে আওয়ামী লীগের মনোনিত প্রার্থীদের নামের তালিকা তৈরি করা হয়েছে।

পাশাপাশি তৃতীয় ধাপের নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়নের জন্য জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায় থেকে নামের তালিকা ৮ মার্চের মধ্যে পাঠানোর জন্য নির্দেশও দেওয়া হয়েছে বলেও জানান হানিফ।

নাম ঘোষণা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, পৌর নির্বাচনে যারা দলের বাইরে গিয়ে নির্বাচনে অংশ নিয়েছে তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে। ইতোমধ্যে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। সামনের কার্যনির্বাহী সভায় তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হবে। একইভাবে যারা ইউপি নির্বাচনে দলের মনোয়েনের বাইরে গিয়ে নির্বাচনে যাবে তাদেরও দল থেকে বহিষ্কার করা হবে।

বিএনপি প্রার্থীদের মনোনয়ন জমা দিতে দেওয়া হচ্ছে না এমন অভিযোগের বিষয়ে হানিফ বলেন, এসব কথার কোনো ভিত্তি নেই। সরকারের বিরুদ্ধে নালিশ ছাড়া তাদের (বিএনপির) হাতে আর কিছু নেই। বিএনপি নালিশী দলে পরিণত হয়ে গেছে।

অর্ধশতাধিক ইউনিয়নে আওয়ামী লীগের একক প্রার্থীর বিষয়ে হানিফ বলেন, সরকারের প্রতি জনগণের আস্থার প্রতিফলন ঘটেছে। আওয়ামী লীগের নেতৃত্বের প্রতি আস্থা রেখে অনেক জায়গায় আওয়ামী লীগের প্রার্থীর বিরুদ্ধে কেউ দাড়ায় নি।

সংবাদ সম্মেলনে ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, আহম্মদ হোসেন, দফতর সম্পাদক আব্দুস সুবহান গোলাপ, কার্যপনির্বাহী সদস্য সুজিত রায় নন্দি ও এনামুল হক শামীম।






মন্তব্য চালু নেই