মেইন ম্যেনু

দ্বিতীয় ধাপে বাদ যাচ্ছে ১২ ইউপি

প্রথম ধাপে ১৪টি ইউনিয়ন পরিষদকে (ইউপি) বাতিলের পর এবার দ্বিতীয় ধাপে নির্বাচনের তফসিল থেকে ১২টি ইউনিয়ন পরিষদকে বাদ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ৩১ মার্চ এসব ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও আইনি জটিলতা, সীমানা বিন্যাস, ভোটার তালিকাসহ একাধিক কারণে এই ১২ ইউপির ভোট স্থগিত করা হয়েছে।

বুধবার স্থগিতকৃত ইউপিগুলোতে নির্বাচন বাতিলের বিষয়ে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাদের জানিয়ে চিঠি দিয়েছে ইসি।

গত ১৮ ফেব্রুয়ারি দ্বিতীয় ধাপে ৬৮৪টি ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ১২টি ইউপি বাদ যাওয়ায় এ ধাপে ৬৭২টিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাতিল হওয়া ইউপিগুলো হল- গোপালগঞ্জের কোটালীপাড়ার ঘাঘর, ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার বাচোর, হোসেনগাঁও ও নন্দুয়ার, চুয়াডাঙ্গার বেগমপুর, শংকরচন্দ্র, তিতুদহ, নীলফামারীরর খোকশাবাড়ী ও টুপামারী, ভোলার চরফ্যাশনের আমিনাবাদ ও নুরাবাদ এবং মাগুরার কুচিয়ামোড়া।

ইসি কর্মকর্তারা জানান, সীমানা সংক্রান্ত জটিলতার কারণে খোকশাবাড়ী, টুপামারী ও আমিনাবাদ এর ভোটার তালিকা পুনঃবিন্যাসজনিত জটিলতার জন্য বাচোর, হোসেনগাঁও, নন্দুয়ার, বেগমপুর, শংকরচন্দ্র, তিতুদহ এবং নুরাবাদ ইউপির ভোটগ্রহণ বাতিল করা হয়েছে।

এছাড়া উচ্চ আদালতের মামলা চলমান থাকায় ঘাঘর ইউপির তফসিল বাতিল করা হয়েছে। পাশাপাশি কুচিয়ামোড়া ইউপি এখনও নির্বাচন উপযোগী হয়নি বলে জানায় ইসি।






মন্তব্য চালু নেই