মেইন ম্যেনু

দ্রুত সন্তানের জন্ম দিয়ে নতুন রেকর্ড

বিশ্বের সবথেকে দ্রুত জন্ম নেওয়া শিশু। বুঝতে পারছেন না? আসলে স্কটল্যান্ডের ডান্ডির ২০ বছর বয়সি এক মহিলা প্রসব যন্ত্রণা ওঠার পরে সবথেকে কম সময়ের মধ্যে সন্তানকে জন্ম দিয়েছেন বলে দাবি করেছেন।

সাধারণত প্রথমবার সন্তান জন্ম দিলে ১২ থেকে ১৮ ঘণ্টা প্রসব যন্ত্রণা হয়। যদিও প্রথমবার মা হওয়া স্কটল্যান্ডের ডেইজি স্টুয়ার্টের দাবি, প্রসবযন্ত্রণা শুরু হওয়ার ৫ মিনিট ১৭ সেকেন্ডের মধ্যেই মাত্র তিনবারের চেষ্টায় তিনি একটি পুত্রসন্তানের জন্ম দেন। তাঁর ছেলের নাম পপি। তবে সবথেকে কম সময়ের সন্তান জন্ম দেওয়া নিয়ে এখনও পর্যন্ত কোনও স্বীকৃত রেকর্ড নেই। যদিও গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ ডেইজির স্বামী কেইরান ওয়াটসনের থেকে এই সংক্রান্ত সমস্ত নথি চেয়েছেন।

যদিও নির্দিষ্ট সময়ের চার সপ্তাহ আগেই সন্তানের জন্ম দিয়েছেন ওই মহিলা। তিনি যে হাসপাতালে ভর্তি ছিলেন, সেখানকার নার্সরাও তাঁকে বলেছিলেন যে সন্তান জন্ম দেওয়ার আগে অন্তত দশঘণ্টা প্রসব যন্ত্রণা সহ্য করতে হবে। যদিও প্রসব যন্ত্রণা শুরু হওয়ার পরে লেবার-রুমে নিয়ে যাওয়ার কয়েক মিনিটের মধ্যেই সন্তানের জন্ম দেন তিনি।

গিনেস কর্তৃপক্ষ অবশ্য জানিয়েছেন, ওই দম্পতির আবেদন খতিয়ে দেখে এই সংক্রান্ত রেকর্ডর জন্য নতুন একটি বিভাগ তৈরি করা যায় কি না, তা স্থির করা হবে।






মন্তব্য চালু নেই