মেইন ম্যেনু

ধরা পড়ল নৌকার চেয়েও বড় মাছ! (ভিডিও)

এমন একটি মাছ জালে আটকা পড়েছে, যা পড়ে আর নৌকায় তুলে আনা সম্ভব হয় নি। নরওয়ের লফোটন উপদ্বীপে এক ব্যক্তি মাছ ধরার জন্য গেলে তার জালে এই বৃহদাকার মাছটি ধরা পড়ে। মাছ ধরার পর তিনি দেখতে পান, মাছটিকে নৌকাতে তুলে নেয়া সম্ভব নয়।-খবর মেট্রো।

সুইডিশ মাছ ধরার গাইড এরিক এক্সনার আটলান্টিক এই মৎস্যবিশেষের সাথে প্রায় ২০ মিনিট যুদ্ধ করে একে রিল পড়াতে সক্ষম হন। মাছটি ধরার জন্য তাদের অনেক পরিশ্রম করতে হয়। যখন মাছটির উপরিপৃষ্ঠ পানির উপরে ভেসে উঠে, তখন এর আকৃতি সম্পর্কে ধারণা পাওয়া যায়। এটি কমপক্ষে ৭ ফুট দীর্ঘ ছিল এবং এর ওজন ছিল ১০০ কেজি।

এরিক এক্সনার সুইডেন এর আফটনব্লাডেট নিউজ পেপারকে বলেছেন, “আমি যখন এর পরিমাপ দেখতে পাই, তখন আমি বিস্মিত হয়েছিলাম। এটা অত্যান্ত বড় হবার কারণে, তা আমরা জাহাজে উত্তোলন করতে পারিনি। আমরা তা করিনি, কারণ এতে মাছের গায়ে আঘাত লাগার শঙ্কা ছিল। তাই, আমি পানিতে লাফ দেই এবং মাছের সাথে কিছু ছবি তুলি।”

তিনি আরও বলেন, “এটা স্বপ্নের মত মাছ ছিল। এটা প্রায় দুই মিতার দীর্ঘ ছিল এবং অনেক স্বাস্থ্যবানও ছিল।”

আটলান্টিক মৎস্যবিশেষ বিশ্বের সবচেয়ে বৃহত্তম মাছ। সবচেয়ে বৃহত্তম মাছ ধরার রেকর্ড রয়েছে জার্মান মার্কো লাইবিনোর নিকট। তিনি ২০১৩ সালে ২৩২ কেজি ওজনের মৎস্যবিশেষ জালে আবদ্ধ করেন।

fish fish1 fish2






মন্তব্য চালু নেই