মেইন ম্যেনু

নওগাঁর এসপি মোজাম্মেল হক বিপিএম পদকে ভুষিত

বাহিনীতে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) পদকে ভূষিত হলেন নওগাঁর পুলিশ সুপার (এসপি) মোজাম্মেল হক পিপিএম। কমিউনিটি পুলিশিং-এর মাঠ পর্যায়ের কার্যক্রম সফলভাবে বাস্তবায়ন, অবৈধ অস্ত্র উদ্ধার, মাদক বিরোধী অভিযানে সফল নেতৃত্ব দেয়ার জন্য তাঁকে এই পদক দেয়া হয়। মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজারবাগ পুলিশ লাইন্সে আয়োজিত পুলিশ সপ্তাহ-২০১৬ উপলক্ষে অনুষ্ঠিত বার্ষিক কুচকাওয়াজ অনুষ্ঠানে তার হাতে এই পদক তুলে দেন বলে নওগাঁ পুলিশের বিশেষ শাখা সুত্রে জানা গেছে।
পুলিশ সুপার মোঃ মোজাম্মেল হক পুলিশ বাহিনীতে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য ইতোপুর্বে আইজিপি পদক, বাংলাদেশ প্রেসিডেন্ট মেডেল (পিপিএম) এবং তথ্য প্রযুক্তিতে বিশেষ অবদান রাখার জন্য বাংলাদেশের একমাত্র পুলিশ সুপার হিসেবে ডিজিটাল অ্যাওয়ার্ড পদকে ভূষিত হয়েছেন।

উল্লেখ্য ২০১০ সালের ২০ অক্টোবর তিনি পুলিশ সুপার পদে পদোন্নতি লাভ করে জয়পুরহাট জেলায় যোগদান করেন। এরপর ২০১২সালের ২৭ জানুয়ারী তিনি বগুড়ার পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। তিনি ২০১৫ সালের ৩ জুন তারিখে নওগাঁয় পুলিশ সুপার হিসেবে যোগদানের পর গণমুখী পুলিশি ব্যবস্থা গ্রহন করে জেলার মাদক, সন্ত্রাস নাশকতা প্রতিরোধে গুরুত্বপুর্ণ ভুমিকা রাখছেন।
তিনি বাংলাদেশের অভ্যন্তরে বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্রে পেশাগত প্রশিক্ষণ গ্রহন করেছেন।
এছাড়া এশিয়া, ইউরোপ এবং আমেরিকার বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্রে পেশাগত দক্ষতা অর্জনের লক্ষে প্রশিক্ষণ গ্রহন করেছেন।
ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত। স্ত্রী সুলতানা হক কণা একজন সুগৃহিনী। তিনি মেধাবী দুই কন্যা ও এক পুত্র সন্তানের জনক।
বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) পদকে ভূষিত হওয়াই পুলিশ সুপার মোঃ মোজাম্মেল হক পিপিএমকে বাংলাদেশ কবি পরিষদ থেকে অভিনন্দন জানিয়েছেন সংঘটনটির সহ.প্রচার সম্পাদক ও রাজশাহী বিভাগীয় প্রতিবেদক সাংবাদিক ও ব্লগার রুবাইত হাসান, জেলা প্রেস ক্লাব ও মডেল প্রেস ক্লাব সহ পুরো নওগাঁ বাসী।






মন্তব্য চালু নেই