মেইন ম্যেনু

নওগাঁর পত্মীতলা ও মহাদেবপুরে টর্নেডোর হানা, নিহত-২

পত্মীতলা (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর পত্মীতলা ও মহাদেবপুরে টর্নেডোর আঘাতে শতাধিক বাড়ি-ঘর বিধ্বস্থ হয়েছে। এতে গাছের ডাল ভেঙ্গে মহাদেবপুরে এক মাহিলা ও এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে।

সরেজমনি ঘুরে দেখে ও স্থানীয় সুত্রে জানা যায়, রোববার বিকেল ৪টার দিকে ওই টর্নেডোর হানাতে জেলার বিভিন্ন এলাকায় গাছের ডাল ভেঙে গেছে ও গাছ উপড়ে গেছে। জেলার মহাদেবপুর উপজেলার রাইগাঁ গ্রামের দক্ষিণপাড়ার খাজেমুদ্দীনের স্ত্রী মনোয়ারা বেগম (৩৫) নামের এক মহিলার মর্মান্তিক মৃত্যু হয়েছে গাছের ডাল ভেঙ্গে ঘটনাস্থলেই ও মোখলেছুর রহমানের ছেলে জিহাদ হোসেন (৭) গুরুতর আহত হলে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে প্রেরণ করা হলে পথিমধ্যেই জিহাদের মৃত্যু হয়। ওই গ্রামে চলছে এখন শোকের মাতম। নিহতের পরিবার ও আত্মীয়-স্বজনরা পাগল প্রায়। টর্নেডোর আঘাতে জেলার মহাদেবপুর ও পত্মীতলার বিভিন্ন এলাকায় বাড়ি-ঘরের টিনের চাল উড়ে যাওয়ার খবর পাওয়া গেছে। মহাদেবপুর উপজেলার রহাট্ট্র গ্রামের প্রায় ৫০শতাধিক বাড়ি-ঘর বিধ্বস্থ হয়েছে।

এদিকে মহাদেবপুর-নওগাঁ আঞ্চলিক মহাসড়কের কালুশহর নামক এলাকায় রাস্তার পাশের গাছ উপড়ে ও ডাল ভেঙে প্রায় ঘণ্টাকাল ব্যাপী সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকে। অধিকাংশ স্থানে মাঠের আউশ ধান টর্নোডোর আঘাতে নুয়ে পড়েছে। এ রিপোর্টটি লেখা পর্যন্ত টর্নেডোর আঘাতে ক্ষতিগ্রস্থ এলাকায় বিদ্যুৎ সংযোগ বিছিন্ন রয়েছে।






মন্তব্য চালু নেই