মেইন ম্যেনু

নওগাঁয় গণমাধ্যম কর্মীদের নিয়ে বিএসডিও’র কর্মশালা

২০১১ সালের আদম শুমারী অনুযায়ী নওগাঁয় ২৬ লাখ জনগোষ্ঠির বাস। এর মধ্যে প্রায় ৮ভাগ প্রবীণ তথা ষাটোর্ধ নারী-পুরুষ। সে হিসাবে নওগাঁয় প্রবীণ মানুষের সংখ্যা ২লাখেরও বেশী। প্রবীণরা পরিবার ও সমাজে নানামুখী বঞ্চনার শিকার।
নওগাঁয় প্রবীণদের অধিকার সুরক্ষার লক্ষ্যে প্রবীণের জন্য চাই প্রত্যাশিত জীবণ এই স্লোগান নিয়ে স্থানীয় বেসরকারি সংগঠন বরেন্দ্র ভূমি সমাজ উন্নয়ন সংস্থা (বিএসডিও) ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে ও হেল্পএইজ ইন্টারন্যাশনাল, বাংলাদেশ এর কারিগরী সহায়তায় নওগাঁ জেলায় ৩বছর মেয়াদী প্রবীণ অধিকার সুরক্ষায় সাংস্কৃতিক প্রচারাভিযান প্রকল্প বাস্তবায়ন করে চলেছে। তারই ধারাবাহিকতায় শনিবার সকালে বরেন্দ্র ভূমি সমাজ উন্নয়ন সংস্থা (বিএসডিও) নওগাঁ সদর, ধামইরহাট, মহাদেবপুর ও পত্নীতলা উপজেলা হতে ৩০জন স্থানীয় গণমাধ্যম কর্মীদের নিয়ে প্রবীণ অধিকার সুরক্ষায় গণমাধ্যম কর্মীদের করণীয় শীর্ষক এক কর্মশালা বরেন্দ্র রেডিও’র সভাকক্ষে আয়োজন করে।

কর্মশালায় সহায়কের দায়িত্ব পালন করেন হেল্প এইজ ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর মিডিয়া ক্যাম্পেইন এন্ড আউটরিচ অফিসার বেলায়েত হোসেন, বিএসডিও’র কর্মসূচী সমন্বয়কারী আতাউর রহমান, জেলা সমন্বয়কারী আবু হেনা মোহাম্মদ ফিরোজ। এ সময় আরো উপস্থিত ছিলেন মিডিয়া এন্ড ক্যাম্পেইন অফিসার শাহনাজ বেগম মুক্তি, সোস্যাল মোবিলাইজেশন অফিসার আবু সালাম, ফাইন্যান্স এন্ড এ্যাডমিন অফিসার মো. নুরুজ্জামান প্রমুখ।

কর্মশালায় বিভিন্ন সেশনের মাধ্যমে প্রবীণদের সমস্যাগুলি চিহ্নিত করা হয় এবং তা সমাধানে সংবাদ কর্মীদের ভূমিকা কেমন হওয়া দরকার সে বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।






মন্তব্য চালু নেই