মেইন ম্যেনু

নগরীতে ভ্রাম্যমান আদালতের অভিযান

কে.এম জাহেদ, চট্টগ্রাম : চান্দগাঁও থানাধীন বহদ্দারহাট এলাকায় অভিযান চালিয়ে নানা অভিযোগে এক আইসক্রিম তৈরি প্রতিষ্ঠান সিলগালা করে বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমান আদালত। অভিযানকালে সুমাইয়া আইস বার নামের ওই প্রতিষ্ঠানের মালিককে ২০ হাজার টাকা জরিমানা ও ৪ হাজার পিস আইসক্রিম জব্দ ও আনুমানিক ১০ হাজার টাকার বিভিন্ন কেমিক্যাল ধ্বংস করা হয়। সকাল সাড়ে ১১টায় এ অভিযান পরিচানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন জানান, অভিযানকালে ওই প্রতিষ্ঠানের মালিক ফাইজুল ইসলাম বলেন, তার প্রতিষ্ঠানের কোন ধরনের লাইসেন্স নাই।এর আগে তিনি আইসক্রিম বিক্রি করতেন, এখন নিজেই আইসক্রিম তৈরি করেন। রুহুল আমিন বলেন, অভিযানকালে কোনো কেমিস্ট ছাড়া আইসক্রিমে সাইট্রিক এসিড কীভাবে মেশান জানতে চাইলে দোকানের মালিক আমাকে বলেন, ‘‘স্যার, চোখের আন্দাজে সাইট্রিক এসিড মিশাই।’’

এছাড়া ঘনচিনি, সাইট্রিক এসিড আর সবুজ রঙ, আ্যারারোট (যা জামা কাপড়ের মাড় হিসেবে ব্যবহার হয়) আইসক্রিমের উপাদান হিসেবে ব্যবহার করছেন। এসব অভিযোগে কারখানাটি সিলগালা করে বন্ধ করে দেওয়া হয়েছে। পাশাপাশি বিভিন্ন কেমিক্যাল ধ্বংস করা হয় এবং ২০ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন।






মন্তব্য চালু নেই