মেইন ম্যেনু

নজিপুর পৌর শহরে বেওয়ারিশ কুকুরের উপদ্রব বৃদ্ধি

মোসা: শিউলি খাতুন, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর পত্নীতলা উপজেলা সদর নজিপুর পৌর এলাকায় বেওয়ারিশ কুকুরের উপদ্রব ব্যাপকহারে বৃদ্ধি পাওয়ার অভিযোগ পাওয়া গেছে।

যত্রতত্র বেওয়ারিশ কুকুরের মারমুখি ঘোরাফেরায় স্কুল গামী ছোট ছোট শিক্ষার্র্থীসহ সাধারণ পথচারীদের চলাফেরার অসুবিধার সৃষ্টি হচ্ছে। এলাকাবাসী জানায়, পৌর শহরের প্রতিটি মহল্লাতে পথিমধ্যে মানুষসহ পশু পাখির হুমকি ও আতঙ্কের কারণ হয়ে দাঁড়ায়। ওই সব কুকুর অনেক সময় মানুষের পিছে ধাওয়া করে এমনকি কামড়ে ধরে। রাতের বেলা পৌর এলাকার অধিকাংশ জায়গা অন্ধকারে ঢেকে থাকে। তাই ওই সময় সাধারণ মানুষের চলাচল করতে ভীতির সঞ্চার হয়। তাছাড়া কোন কোন এলাকায় দিনে ও গভীর রাতে কুকুরের চিৎকারে ঘুমের ব্যাঘাত ঘটে। অসহনীয় দুর্বস্থার কবলে রয়েছে নজিপুর পৌর এলাকাবাসী। বিশেষ করে পৌর এলাকার আলহেরা স্কুল পড়া সড়কে তুলনা মূলক বেশি লক্ষ্যণীয় বেওয়ারিশ কুকুরের উপদ্রব। যেখানে হাজার হাজার স্কুলগামী শিশুরা স্কুলে আসা-যাওয়ার পথিমধ্যে বিপাকে পড়ছেন। কুকুরের কামড়ে মারাত্মক জলাতাংক রোগ হয় বলে চিকিৎসকরা জানিয়েছেন।

নজিপুর পৌরসভার মেয়র মো: রেজাউল কবির চৌধুরী বলেন, বেওয়ারিশ কুকুর নিধন করা পৌরসভার দায়িত্ব কিন্তু, হাইকোর্ট থেকে সকল প্রকার প্রাণিহত্যা নিষেধ থাকায় তা এখন সম্ভব নয়।






মন্তব্য চালু নেই