মেইন ম্যেনু

নতুন ঝলকে রূপালি পর্দা

এবার ঈদে ছবি মুক্তির সংখ্যা খুবই কম। হলে ছবির তেমন ভিড় না থাকলেও শাকিব-অপু, মিম, মাহি’র চমকে ঝলসে উঠবে রূপালি পর্দা। আর ছোটপর্দাতেও ওয়াল্ড প্রিমিয়ার হবে দুটি ছবি’র। ঈদ সিনেমা নিয়ে লিখেছেন সুদীপ্ত সাইদ খান।

এক পা দু’ পা করে আসি আসি করতে করতেই চলে এসেছে ঈদ। পুরো দুনিয়া মেতে উঠেছে ঈদের আমেজে। আর এই আমেজে বাদ পড়েনি রূপালি পর্দাও। এবার বড় পর্দায় খুব বেশি ছবি মুক্তি পায় নি। মাত্র তিনটি ছবি নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে হল মালিকদের। ছবি তিনটি হচ্ছে ইফতেখার চৌধুরী পরিচালিত ‘অগ্নি-২’ শাহীন সুমন পরিচালিত ‘লাভ ম্যারেজ’ আর তন্ময় তানসেন পরিচালিত ‘পদ্মপাতার জল’।

এবারের ঈদে সর্বাধিক হল পেয়েছে ‘লাভ-ম্যারেজ’ শাকিব খান ও অপু বিশ্বাস অভিনীত এ ছবিটি হল পেয়েছে ১৩০টি। অপরদিকে জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত অগ্নি-২’ পেয়েছে ১০৬টি হল। আর পদ্ম পাতার জল পেয়েছে ২৫টি।
আর অন্যদিকে চ্যানেল আইয়ের পর্দায় মুক্তি পাবে শাহনেওয়াজ কাকলি পরিচালিত ‘নদীজন’ এবং অমি ও আইসক্রিমওয়ালা।

‘অগ্নি-২’

বরাবরের মতোই এবারের ঈদে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে ‘অগ্নি-২’। কলকাতার এসকে মুভিজ ও বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত বিগ বাজেটের এ ছবিতে অভিনয় করেছেন মাহিয়া মাহি ও কলকাতার নায়ক ওম। নানা জল্পনা কল্পনা আর রটনার ভেতর দিয়ে জাজ মাল্টিমিডিয়ার এই ছবিটি শুরু থেকেই ছিলো আলোচনার কেন্দ্রবিন্দুতে।
নায়িকা কেন্দ্রিক এই ছবিতে মাহিকে দেখা যাবে সম্পূর্ণ নতুনরূপে। সম্পূর্ণ আলাদা ফ্লেভারে তৈরি হয়েছে ছবিটি। শুটিংও হয়েছে দেশের বাইরে।

মাহি-ওম ছাড়াও এ ছবিতে আরও অভিনয় করেছেন দক্ষিণ ভারতের শক্তিশালী অভিনেতা আশীষ বিদ্যার্থী, অমিত হাসান, টাইগার রবিসহ আরও অনেকে।
ঈদের পর ১৪ আগস্ট থেকে ভারত, চীন (মান্দারিন ভাষায়), হংকং, মালয়েশিয়া (মালয় ভাষায়), ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ইটালি ও আমেরিকাতে প্রদর্শিত হবে ছবিটি। এর দৃশ্যধারণ হয়েছে বাংলাদেশ, ভারত ও থাইল্যান্ডে।

লাভ ম্যারেজ

হার্টবিট প্রোডাকশনের ব্যানারে নির্মিত লাভ ম্যারেজ ছবিটিও এ ঈদের অন্যতম সেরা আকর্ষণ। কারণ ঢালিউডের শীর্ষনায়ক শাকিব খান ও অপু বিশ্বাস অভিনীত এ ছবিটি নির্মিত হয়েছে সাধারণ দর্শকদের কথা মাথায় রেখে।
পুরান ঢাকার ভাষায় উপস্থাপন করা হয়েছে শাকিব খানকে। ধনী-গরীবের প্রেম ছবিটির মূল উপজীব্য। আর এদেশের সাধারণ দর্শকরা এমন ছবিই বেশি দেখতে পছন্দ করেন। ফলে শাকিব খান ও অপু বিশ্বাস অভিনীত এ ছবিটিও ব্যবসাসফল হওয়ার সম্ভাবনা রয়েছে।
ছবিটিতে রোমান্টিকতার পাশাপাশি কমেডি, ট্র্যাজেডি, ফ্যামিলি ড্রামাসহ বিনোদনের সবকিছু থাকছে এতে।

পদ্মপাতার জল

‘পদ্ম পাতার জল’ কাব্যিক এ নামের মতো ছবিটিও কবিতায় ভরপুর। ইমন ও বিদ্যা সিনহা মিম অভিনীত এ ছবিটি নির্মাণ করেছেন তন্ময় তানসেন। ইতিহাসের আবরণে নির্মিত এ ছবিটিও ব্যায়বহুল একটি ছবি। সুন্দর লোকেশন, সুন্দর ক্যামেরা ওয়ার্ক আর গল্পই দর্শকদের ছবিটি দেখতে উৎসাহিত করবে।
জানাা যায়, ছবিটির জন্য বিদ্যা সিনহা মিমকে শাস্ত্রীয় নাচও শিখতে হয়েছে।
ছবিটির কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন লতিফুল ইসলাম শিবলী।

এদিকে চ্যানেল আইতে মুক্তি পাবে শাহনেওয়াজ কাকলী পরিচালিত ‘নদীজন’। নদী মাতৃক বাংলাদেশের নদীজলে ভেসে চলা মানুষের জীবনের গল্প নিয়েই গড়ে ওঠেছে সিনেমাটির মূল গল্প। এতে অভিনয় করেছেন নিরব, তমা মির্জা, প্রাণ রায়সহ আরও অনেকে। এটির চিত্রনাট্য লিখেছেন শেখ জহিরুল হক। ‘নদীজন’ দেখানো হবে ঈদের দিন দুপুর আড়াইটায়। এ ছাড়া ছবিটি রাজধানীর ব্লকবাস্টার সিনেমাসেও প্রদর্শিত হবে।

এ ছাড়া শিশুসাহিত্যিক ফরিদুর রেজা সাগরের গল্প অবলম্বনে ‘অমি ও আইসক্রিমঅলা’ নির্মাণ করেছেন সুমন ধর। এতে অভিনয় করেছেন তারিক আনাম খান, আবুল হায়াত, জয়ন্ত চট্টোপাধ্যায়, নয়ন, পাপিয়া আলী সরকার, মিছিল, আগুন প্রমুখ। ঈদের পঞ্চমদিন সকাল সাড়ে ১০টায় চ্যানেল আইতে প্রচারিত হবে ছবিটি।






মন্তব্য চালু নেই