মেইন ম্যেনু

নতুন বোলিং কোচ নিয়ে বাংলাদেশে আসছে আফ্রিকা

২০১৫ বিশ্বকাপের পরপরই দক্ষিণ আফ্রিকার বোলিং কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান দলটির প্রাক্তন পেসার অ্যালন ডোনাল্ড। ২০১১ থেকে ২০১৫ সাল পর্যন্ত স্টেইন, মরকেলদের প্রশিক্ষণ দিয়ে আসছিলেন ডোনাল্ড।

ডোনাল্ড দায়িত্ব ছাড়ার পর বোলিং কোচ ছাড়াই চলছে দলটি। যদিও বিশ্বকাপের পর এখনো মাঠে ফেরা হয়নি প্রোটিয়াদের। বাংলাদেশ সফরের মাধ্যমেই আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে দক্ষিণ আফ্রিকা। ৩০ জুন ঢাকায় আসবে দলটি। এরপর স্বাগতিকদের সঙ্গে দুটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে দক্ষিণ আফ্রিকা।

বাংলাদেশ সফরে আসার আগেই নতুন বোলিং কোচ পেল দক্ষিণ আফ্রিকা। এবারো বোলিং কোচ হিসেবে দেশটির প্রাক্তন পেসারকে বেছে নিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (এসএসিএ)। ডানহাতি পেসার চার্ল ল্যাঙ্গাভেল্টকে অ্যালন ডোনাল্ডের স্থলাভিষিক্ত করেছে এসএসিএ।

এদিকে দলটির প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোর সঙ্গে নতুন করে আরো দুই বছরের চুক্তি করেছে দেশটির ক্রিকেট সংস্থা। নতুন করে ২০১৭ সাল পর্যন্ত প্রোটিয়াদের দায়িত্ব পেয়েছেন রাসেল ডোমিঙ্গো। ২০১১ সালের পর থেকেই দলটির দায়িত্বে রয়েছেন তিনি।

চার্ল ল্যাঙ্গাভেল্টকেও ‍দুই বছরের জন্যে বোলিং কোচের দায়িত্ব দেওয়া হয়েছে। বাংলাদেশের বিপক্ষেই তার প্রথম অ্যাসাইনমেন্ট ‍শুরু হচ্ছে। দক্ষিণ আফ্রিকার হয়ে ৬ টেস্ট, ৭২ ওয়ানডে ও ৯ টি-টোয়েন্টি খেলেছেন ডানহাতি এই পেসার। ওয়ানডেতে ১০০ উইকেট পেলেও টেস্টে মাত্র ১৬ উইকেট পেয়েছেন ৪০ বছর বয়সি চার্ল ল্যাঙ্গাভেল্ট।






মন্তব্য চালু নেই