মেইন ম্যেনু

নতুন র‌্যাংকিংয়ে সাকিব-মাশরাফি-সৌম্য-মুশফিক কোথায়?

নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে বৃহস্পতিবার আন্তর্জাতিক ওয়ানডেতে শীর্ষ ২০ বোলার ও ব্যাটসম্যানদের তালিকা প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেটে সংস্থা (আইসিসি)। এ তালিকায় জায়গা করে নিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের আক্রমণাত্মক ব্যাটসম্যান সৌম্য সরকার এবং টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহমান।

এছাড়াও বোলারদের তালিকায় স্থান পাওয়া মাশরাফি বিন মর্তুজা ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের এক ধাপ অবনতি হয়েছে। নতুন প্রকাশিত তালিকায় ৬৬১ পয়েন্ট নিয়ে সৌম্য এবং মুশফিক দুইজন ২০তম অবস্থানে আছেন। দুইজনের পয়েন্ট একই হলেও ৪৯.৪২ ব্যাটিং গড় নিয়ে এগিয়ে আছেন সৌম্য। অপরদিকে মুশফিকের ব্যাটিং গড় ৩১.৬১।

এদিকে দক্ষিণ আফ্রিকান অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স ৫৪.৫৬ ব্যাটিং গড় এবং ৯০০ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে অবস্থান করছেন। তালিকার দ্বিতীয়তে আছেন ভারতের টেস্ট দলের অধিনায়ক ভিরাট কোহলি। তার ব্যাটিং গড় ৫১.৫১ এবং রেটিং পয়েন্ট ৮২৫।

এছাড়া তালিকার ৭৬৬ রেটিং পয়েন্ট নিয়ে প্রোটিয়া ব্যাটসম্যান হাশিম আমলা তৃতীয়,৭৬৩ পয়েন্ট নিয়ে কুইন্টন ডি কক চতুর্থ ও ৫ম অবস্থানে আছেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা (৭৬১)।

অন্যদিকে বোলারদের তালিকায় দ্বিতীয় অবস্থান হারিয়ে তৃতীয় অবস্থানে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। তার রেটিং পয়েন্ট ৬৯৯। এছাড়া সাকিবদের ওয়েনডে ও টি-টোয়েন্টি দলপতি মাশরাফি এক ধাপ পিছিয়ে আছেন ৫৭৯ পয়েন্ট নিয়ে আছেন ১৬তম অবস্থানে।

নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে তালিকার শীর্ষে আছেন ক্যারিবিয় স্পিনার সুনীল নারাইন। তার রেটিং পয়েন্ট ৭৩৪। এছাড়া নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ৭৩১ পয়েন্ট নিয়ে আছেন দ্বিতীয় স্থানে।






মন্তব্য চালু নেই