মেইন ম্যেনু

নবমীর ভোরে পুজো মণ্ডপে তাণ্ডব, ভাঙা হল প্রতিমা : উত্তেজনা পশ্চিমবঙ্গে

পশ্চিমবঙ্গের শিলিগুড়ির শিবমন্দিরে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় আবাসিকদের পুজা মণ্ডপে ভাঙচুর চালালো অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা। ভেঙে দেওয়া হয় প্রতিমা। এর জেরে এলাকায় তুমুল উত্তেজনা ছড়িয়েছে।

এদিন সকালে নবমী পুজার আয়োজন করতে এসে আবাসিকেরা দেখেন, মন্ডপ লণ্ডভণ্ড হয়ে আছে। প্রতিমা ভাঙচুর করে ফেলে রাখা হয়েছে। বন্ধ হয়ে যায় নবমী পুজার আয়োজন। খবর যায় পুলিশে। বিশাল পুলিশ বাহিনী এলাকায় পৌঁছেয়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, গত কয়েকদিন ধরেই টাকা চেয়ে বিরক্ত করছিল এলাকার কিছু সমাজবিরোধী। তারাই এই কাণ্ড ঘটিয়ে থাকতে পারে। খবর ছড়িয়ে পড়তেই আবাসিকেরা মণ্ডপে জড়ো হন। ঘটনার জেরে অভিযুক্তদের ধরতে তল্লাশি চালাচ্ছে পুলিশ। ঘটনার জেরে যাতে উত্তেজনা না ছড়ায়, তা নিশ্চিত করতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তাকর্মী খোকন সিংহ জানান, ‘অষ্টমীর রাতে পাহারায় ছিলাম। ভোরের দিকে ঘরে চলে যাই। সকালে এসে দেখি এই ঘটনা ঘটেছে।’ ষষ্ঠীর দিনে দক্ষিণ ২৪ পরগনার বাটানগরেও একটি পুজোর প্রতিমা ভাঙচুর করে কয়েকজন দুষ্কৃতী। মাত্র দু’দিনের ব্যবধানে রাজ্যের দুই প্রান্তে এই ধরনের হামলার ঘটনা প্রশাসনের চিন্তা বাড়াচ্ছে।






মন্তব্য চালু নেই