মেইন ম্যেনু

নবম ওয়েজ বোর্ড শিগগিরই

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু জানিয়েছেন সাংবাদিকদের জন্য শিগগিরই নবম ওয়েজ বোর্ড গঠন করা হবে। রোববার জাতীয় সংসদে মোহাম্মদ শাহাবুদ্দিনের সম্পূরক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

তথ্যমন্ত্রী বলেন, সাংবাদিকদের বেতন বৃদ্ধির লক্ষে ইতিমধ্যে বিচারপতি নিজামুল হকের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। যদিও ওই কমিটিতে এখনো মালিক পক্ষের কোনো প্রতিনিধির নাম দেয়া হয়েনি। মালিক পক্ষের প্রতিনিধির নাম দেয়ার পর মালিক, সাংবাদিক ও শ্রমিক পক্ষ মিলে বর্তমান বাজার মূল্যের সঙ্গে সামঞ্জস্য রেখে নবম ওয়েজ বোর্ড গঠন করা হবে।

তিনি আরও বলেন, ওয়েজ বোর্ড বাস্তবায়নে মালিক ও শ্রমিকদের পদক্ষেপ নিতে হবে। সরকার মধ্যস্ততা করে মাত্র। মালিক পক্ষের সঙ্গে সমন্বয় করে খুব শিগগিরই ওয়েজ বোর্ড গঠন করা হবে।

অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক, মাসিক, ত্রৈ-মাসিক ও ষান্মাষিক মিলিয়ে বর্তমানে নিবন্ধিত মোট ২৮৫৫টি পত্রিকা রয়েছে।

বরিশাল ৬ আসনের এমপি বেগম নাসরিন জাহান রত্মার প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ওয়েজ বোর্ড বাস্তবায়ন হচ্ছে কিনা তা তদারকি করতে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরকে সভাপতি করে ৯ সদস্যের মনিটরিং টিম গঠন করা হয়েছে। ইতিমধ্যে এ কমিটি বেশকিছু পত্রিকার অফিস পরিদর্শন করছে।






মন্তব্য চালু নেই