মেইন ম্যেনু

নম্বর জালিয়াতি, ঢাবি শিক্ষক বহিষ্কার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের একটি পরীক্ষার রেজাল্টে নম্বর জালিয়াতির অভিযোগে সহকারী অধ্যাপক মোহাম্মদ আজহারুল ইসলামকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট।

একই সঙ্গে ওই শিক্ষকের বিরুদ্ধে বিস্তারিত তদন্তের জন্য উপ-উপাচার্যকে (প্রশাসন) প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সিন্ডিকেট সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

তিনি বলেন, প্রাথমিক তদন্তে মোহাম্মদ আজহারুল ইসলামের বিরুদ্ধে নম্বর জালিয়াতির অভিযোগ প্রামাণিত হয়েছে। তাই তাকে সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী সাময়িক বহিষ্কার করা হয়েছে।

তিনি বলেন, আইন বিভাগের নম্বর বিন্যাসের দায়িত্বে ছিলেন তিনি। এসময় তিনি দুর্নীতির আশ্রয় নিয়ে কোনো শিক্ষার্থীকে নম্বর বাড়িয়ে দিয়েছেন, আবার কোনো শিক্ষার্থীকে নম্বর কমিয়ে দিয়েছেন। এটি তদন্তে উঠে এসেছে।

তিনি আরও বলেন, এ ধরনের অপরাধ নৈতিক স্খলনের পর্যায়ে পড়ে। তাই উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক সহিদ আখতার হুসাইনকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি করা হয়েছে।

অভিযোগ প্রমাণ হলে ওই শিক্ষককে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে বলে জানান তিনি।






মন্তব্য চালু নেই